শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাসিক মেয়রের সাথে পটিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সৌজন্য সাক্ষাৎ কুষ্টিয়ায় শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষ : আহত ১০ বরিশালে পুলিশ-শিক্ষার্থী দফায় দফায় সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারো শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের হল ছাড়ছেন শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ, রাজশাহীতে যুবদল নেতাসহ আটক ৫ কোটা সংস্কার : সড়ক অবরোধ দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাঁপাইনবাবগঞ্জের ইসলামপুরে রাস্তা প্রসস্তকরণ ও উন্নয়ন কাজের উদ্বোধন নাচোলে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

আচমকা মদ সরবরাহ বন্ধ হওয়ার আশঙ্কায় লকডাউন ঘোষণায় পশ্চিমবঙ্গে মদের দোকানে ভিড়

সত্যনারায়ন শিকদার,পশ্চিমবঙ্গ সংবাদদাতা
  • আপডেট টাইম : শনিবার, ১৫ মে, ২০২১
  • ২৮১ বার পঠিত

সত্যনারায়ন শিকদার,পশ্চিমবঙ্গ সংবাদদাতা : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে লকডাউনের আগের দিনে মদের দোকানে অস্বাভাবিক ভিড় তৈরি হয়েছে। লকডাউনের আগেই নিজের চাহিদা অনুযায়ী মদ সংগ্রহে রাজ্যজুড়ে তৎপর হয়েছেন সুরাপ্রেমীরা। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। ১৬ মে সকাল ৬টা থেকে ৩০ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত দুই সপ্তাহ কার্যত লকডাউন পরিস্থিতি বিরাজ করবে ওই রাজ্যে। এ সময় সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত কাঁচাবাজার ও মুদি দোকান খোলা থাকবে। এছাড়া সরকারি বেসরকারি অফিসের জরুরি পরিষেবা বিভাগও চালু থাকবে। কিন্তু রাজ্য সরকারের দেওয়া বিধিনিষেধে মদের দোকান খোলা থাকবে কি না তার কোনো উল্লেখ নেই।

এমন পরিস্থিতিতে আচমকা মদ সরবরাহ বন্ধ হওয়ার আশঙ্কায় লকডাউন কার্যকর হওয়ার আগেই মদের দোকানমুখী হয়েছেন ভোক্তারা। এতে দোকানগুলোতে অস্বাভাবিক ভিড় তৈরি হয়েছে।আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, শনিবার বিকালে রাজ্যের প্রায় সবকটি মদের দোকানেই ভিড় লক্ষ্য করা গেছে। এমন ভিড় ছাপিয়ে গেছে মুদি দোকান বা কাঁচাবাজারের ব্যস্ততাকে। কেননা নিত্য প্রয়োজনীয় দ্রব্যে দোকান খোলা থাকলেও মদের দোকান খোলা থাকবে কি না তা উল্লেখ নেই রাজ্যের ঘোষিত বিধিনিষেধের তালিকায়।

খবরে বলা হয়, কিছু কিছু এলাকায় মদের দোকানের সামনে ভিড় থেকে সৃষ্ট বিশৃঙ্খলা সামলাতে পুলিশকেও হস্তক্ষেপ করতে হয়েছে। হাওড়ার শিবপুরে একটি মদের দোকানের সামনে স্বাস্থ্যবিধি না মেনেই জড়ো হন ক্রেতারা। এ সময় পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ।

শনিবার পশ্চিমবঙ্গের কলকাতা, বর্ধমান, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, জলপাইগুড়িসহ প্রায় সব জেলায়ই এমন দৃশ্য দেখা গেছে।

গতবছর লকডাউনের সময় পশ্চিমবঙ্গে চরম মদের সংকট দেখা দেয়। ওই বছরের ঘটনা থেকে ‘শিক্ষা নিয়েই’ এবার আগেভাগেই দোকানমুখী হয়েছেন ভোক্তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com