শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভোলাহাট ২ নং গোহালবাড়ী ইউনিয়ন পরিষদে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত নাচোল ৪নং নেজামপুর ইউনিয়ন পরিষদে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত চুরি যাওয়া মিটার উদ্ধারসহ যুবক আটক গোমস্তাপুর ৪নং পার্বতীপুর পরিষদে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত শিবগঞ্জ ছত্রাজিতপুর ১৬ নং পরিষদে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত স্থানীয় সরকারই হবে স্মার্ট বাংলাদেশের ভিত্তি : জেলা প্রশাসক শিবগঞ্জ ছত্রাজিতপুর ১৬ নং ইউনিয়ন পরিষদে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত চাঁপাইনবাবগঞ্জ ৩ নং ঝিলিম পরিষদে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত রোজার আগে চিনির দাম বাড়ল কেজিপ্রতি ২০ টাকা আজ পুলিশ সপ্তাহ-২০২৪ শুরু, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ক্ষুদ্র-নৃগোষ্ঠী সদস্যদের মাঝে মাস্ক ও শীতবস্ত্র বিতরণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৪৫৭ বার পঠিত

মোঃ মনিরুল ইসলাম,নাচোল, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার প্রত্যন্ত ৫টি গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যদের মধ্যে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়েছে। বুয়েট অ্যালামনাইয়ের উদ্যোগে এসব কম্বল ও মাস্ক বিতরণ করা হয়। বিতরণ করেন বৃহত্তর রাজশাহী সমিতির সভাপতি ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিন। উল্লেখ্য, নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের ধরইল শ্যামপুর, লইলাপাড়া, জমিনকমিন, বাসুগ্রাম ও কার্তিকপুর গ্রাম প্রত্যন্ত অঞ্চল হিসেবে পরিচিত। এসব গ্রামে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যদেরই বসবাস। এসব গ্রাম থেকে প্রায় ৫-৭ কিলোমিটার দূরত্বের মধ্যে কোনো শিক্ষা প্রতিষ্ঠান নেই। যোগাযোগের জন্য নেই কোনো পাকা রাস্তা, নেই স্বাস্থ্য ক্লিনিক, হাট বাজার ও স্যানিটেশন ব্যবস্থা। একটি খাবার স্যালাইন কিংবা ঔষুধ কিনতে যেতে হয় ৫ কিঃ মিঃ দুর আমনুরা বাজারে। নেই গ্রাম্যহাট ও দৈন্যদিন বাজার। শনিবার বেলা ১২টায় উপজেলার নেজামপুর ইউনিয়নের ধরইল শ্যামপুর গ্রামে কম্বল ও মাস্ক বিতরণের আয়োজন করা হয়। উল্লিখিত গ্রামগুলোর ক্ষুদ্র নৃগোষ্ঠীর দুই শতাধিক সদস্যের মধ্যে এসব বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ, নাচোল উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বাবু, শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এমদাদুল হক, রানী ইলা মিত্র সংসদের সভাপতি বিধান সিং, আদিবাসী নেত্রী মর্জিনা বাসকি ও হীরামনি খালকো, কামরুজ্জামান বিজয়, সাংবাদিক ইব্রাহিম বাবু ও আতাউর রহমানসহ অন্যরা। শীতকালিণ সময়ে কম্বল পাওয়া ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরার জানান, এই প্রথম প্রত্যন্ত গ্রামে এসে কেউ শীতবস্ত্র বিতরণ করলেন। এ সময় ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিনের প্রতি তাদের ভাষায় অভিবাদন জানায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com