শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

ডাবলু সরকার’র নির্দেশনায় বিদ্যুতের প্রি-পেইড মিটার খুলে নিলো নেসকো

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ২৭৭ বার পঠিত
ফাহিম ফরহাদ, স্টাফ রিপোর্টারঃ রাজশাহী থেকে, ২৩জানুয়ারি ২০২১খ্রি. শনিবার সকাল থেকে নেসকো’র লোগোযুক্ত পোষাক গায়ে পরিহিত একদল লোক নেসকো রাজশাহী’র কর্মী পরিচয়ে, নগরীর কুমারপাড়া ও ফুতকি পাড়ায় বাড়ি বাড়ি গিয়ে পুরাতন এনালগ মিটার খুলে বিদ্যুতের প্রিপেইড মিটার লাগিয়ে দিচ্ছিলেন। এলাকাবাসীর দাবি এই কর্মসূচি সম্পর্কে সংশ্লিষ্ট বাড়ির মালিক বা এলাকায় আগে থেকে কিছুই জানানো হয়নি। খবর পেয়ে ছুটে আসেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি ওই কর্মীদের নতুন লাগানো প্রিপেইড মিটার খুলে পুনরায় এনালগ মিটার চালু করতে নির্দেশ দেন। ডাবলু সরকার সংশ্লিষ্ট কর্মীদের রাজশাহীতে বিদ্যুতের প্রিপেইড মিটার নিয়ে নতুন করে জনদুর্ভোগ সৃষ্টির আশঙ্কায় তা স্থাপন করা থেকে বিরত থাকতে বলেন। এসময় ওই কর্মীরা প্রি-পেইড মিটার স্থাপনের নানা যুক্তি তুলে ধরতে চাইলে ডাবলু সরকার সহ এলাকাবাসীর প্রতিবাদে তোপ’র মুখে পরলে, তৎখনাৎ ঐ কর্মীরা পুনরায় পুরাতন এনালগ মিটার লাগিয়ে দিতে বাধ্য হন। পরে ডাবলু সরকার জানান, প্রি-পেইড মিটার টাকা দেয়ার পর তা শেষ হলে কী ঘটবে, বাড়িতে অনুষ্ঠানের সময় অতিরিক্ত ইলেকট্রিক সামগ্রী চালালে কী ঘটবে! ভোক্তা হিসেবে সবার এসব বিষয় জানার অধিকার আছে। যেমন আমরা শুনতে পারছি, বাড়িতে নতুন কোনো ইলেকট্রিক সামগ্রী চালু করলে বা অনুষ্ঠান করলে আগে বিদ্যুৎ অফিসের কর্তৃপক্ষ্যকে অনুমতি নিতে হবে জনগণের পক্ষ্য থেকে, জনপ্রতিনিধিগণ হতে। প্রি-পেইড মিটারে টাকা শেষ হয়ে গেলে বাড়ির বিদ্যুত বন্ধ হয়ে যাবে! এমন অনেক বিষয় নিয়ে সন্দেহ রয়েছে জনমনে। যা জনমনে নেতিবাচক ধারণার সৃষ্টি করছে। ঢাকা সহ দেশের কয়েকটি জেলার জনগণের প্রতিবাদের মুখে নেসকো এই প্রি-পেইড মিটার চালু করতে পারেনি। এখন তারা সেই মিটার রাজশাহীর মানুষের ওপর চাপিয়ে দিতে চাইছে। ডাবলু সরকার আরো বলেন, আমরা চাইছি আগে নেসকো স্থানীয় জনগণের সাথে আলোচনা করুক, আমাদেরকে এসব বিষয়গুলো বুঝেয়ে দিক। আমাদের প্রশ্নের সঠিক উত্তর দিক। তারপর তারা এই কার্যক্রম শুরু করুক। সমাজের মানুষের সাথে না বসে এভাবে তারা প্রিপেইড মিটার আমাদের ওপর চাপিয়ে দিতে পারে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com