1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমরা যুব কর্মসংস্থান করেছি, বিএনপি করেছে হত্যা: প্রধানমন্ত্রী বাংলাদেশ এখন কঠিন সময় পার করছে দেশ : স্বরাষ্ট্রমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিক পেলেন প্রধানমন্ত্রীর অনুদান চাঁপাইনবাবগঞ্জ ও ভোলাহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ৭ নভেম্বর ঐতিহাসিক সিপাহী-জনতার অভ্যুত্থান দিবস পালিত নাচোলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত। শিবগঞ্জে মাসিক কেস কনফারেন্স সভা চাঁপাইনবাবগঞ্জের ত্রিমোহনী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ‘রানীগঞ্জ সেতু’ উদ্বোধন ঢাকা-সুনামগঞ্জের দূরত্ব কমল ৫৫ কিলোমিটার নাচোলে বিএমডিএ’র অপারেটাকে উৎকোচ না দেয়ায় এক উদ্যোক্তার ২২বিঘার আম বাগান নষ্ঠ পথে

মহামারি করোনাভাইরাসের সংক্রমণে এগিয়ে ভারত, মৃত্যুতে ব্রাজিল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ১৮৬ বার পঠিত

নিউজ ডেস্ক : মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বের দেশগুলোর মধ্যে সংক্রমণের দিক থেকে বর্তমানে দ্বিতীয় স্থানে আছে ভারত; অন্যদিকে এ রোগে মৃত্যুর তালিকায় এখনো এগিয়ে আছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। করোনায় আক্রান্ত ও মৃত্যু বিষয়ে হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট করোনা ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

এর আগে করোনায় সংক্রমণ ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে ছিল ব্রাজিল, ভারতের অবস্থান ছিল তৃতীয়।

সোমবার (১২ এপ্রিল) ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, গত বছর করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত ভারতে এই রোগে আক্রান্ত হয়েছেন মোট ১ কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৬৪ জন, ব্রাজিলে এই সংখ্যা ১ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩। ব্রাজিলের চেয়ে ভারতে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৮২১ বেশি।

অন্যদিকে এ রোগে , ব্রাজিলে এ পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৫৩ হাজার ২৯৩ জন, ভারতে মারা গেছেন ১ লাখ ৭০ হাজার ২০৯ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বের দেশগুলোর মধ্যে করোনায় সর্বোচ্চ মৃত্যুও হয়েছে ব্রাজিলে। ওয়ার্ল্ডোমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ৮২৪ জন।

তবে করোনায় সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এখনও শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫৯১ এবং এখন পর্যন্ত এ রোগে সেখানে মারা গেছেন ৫ লাখ ৭৫ হাজার ৮২৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম শনাক্ত হয় প্রাণঘাতী সার্স-কোভ-২ ভাইরাস, যা বিশ্বে সাধারণভাবে পরিচিতি পায় করোনাভাইরাস নামে। শনাক্ত হওয়ার তিন মাসের মধ্যে বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়ে এই ভাইরাসটি।

যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ যদিও অভিযোগ করে আসছে, চীনের গবেষণাগারে এই ভাইরাসটি কৃত্রিমভাবে প্রস্তুত করা হয়েছে, তবে চীন বরাবরই এই অভিযোগ অস্বীকার করে বলছে, প্রাকৃতিকভাবেই আবির্ভাব ঘটেছে সার্স-কোভ-২ ভাইরাসটির।

২০২০ সালের ফেব্রুয়ারি থেকে বিশ্বজুড়ে করোনা মহামারি শুরু হয়। করোনা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বে এ পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়েছেন, ১৩ কোটি ৬৬ লাখ ১৫ হাজার ৯১৬ জন, মারা গেছেন মোট ২৯ লাখ ৪৮ হাজার ৮৫৬ জন।

বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৩৮ লাখ ২৫ হাজার ২০১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৯৮ লাখ ৪১ হাজার ৮৫৯ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY RushdaSoft