মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

ঈদের ছুটি শেষ,ঢাকায় ফিরছে সোয়া কোটির বেশি সিম ব্যবহারকারী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ১২৫ বার পঠিত
ঈদের ছুটি শেষ,ঢাকায় ফিরছে সোয়া কোটির বেশি সিম ব্যবহারকারী
ফটো সংগ্রহীত

অনলাইন নিউজ : ঈদের ছুটি শেষ। এরই মধ্যে ঢাকায় ফিরতে শুরু করেছে সবাই। বিটিআরসির দেওয়া তথ্যমতে, ঢাকার বাইরে গেছে ১ কোটি ১৬ লাখের বেশি সিম ব্যবহারকারী রাজধানীতে প্রবেশ শুরু করেছে।
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর আগে জানায়, গত বুধ, বৃহস্পতি, শুক্র, শনি, রোববার এবং ঈদের আগেরদিন সোমবার এই ছয় দিনে ঢাকা হতে সিমের গতিপ্রকৃতিতে এমনটা দেখা গেছে ।ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ৬ দিনে মোট ১ কোটি ১৬ লাখের বেশি সিম ঢাকা ছেড়েছে। ঈদের ছুটি শেষে এসব সিমের আবার ঢাকায় ফেরার মুভমেন্ট দেখা যাচ্ছে।

বিটিআরসিকে দেওয়া মোবাইল ফোন অপারেটদের হিসাব বলছে, ২ মে ঢাকার বাইরে গেছে ১৩ লাখ ৯৭ হাজার ৬৩ টি সিম, ১ মে গেছে ২৮ লাখ ৯৫ হাজার ৮০৯ টি সিম, ৩০ এপ্রিল গেছে ২৩ লাখ ৭৬ হাজার ২২৬ টি, ২৯ এপ্রিল ঢাকার বাইরে গেছে ১৯ লাখ ৩২ হাজার ৯৯০ সিম। এছাড়া ২৭ ও ২৮ এপ্রিল গেছে প্রায় ৩০ লাখ সিম।

এরমধ্যে ১ ও ২ মে গ্রামীণফোনের ঢাকার বাইরে গেছে ২১ লাখ ৭১ হাজার ৩টি, রবির ৯ লাখ ৩৯ হাজার ৭৫২ টি, বাংলালিংকের ১০ লাখ ৩ হাজার ২২৭ টি এবং টেলিটকের ১ লাখ ৭৮ হাজার ৮৯০ টি।

এছাড়া ২৯ ও ৩০ এপ্রিল গ্রামীণফোনের গেছে ১৮ লাখ ৬২ হাজার ১৩৬ টি সিম, রবির ১১ লাখ ৭৬ হাজার ৩৪০ টি, বাংলালিংকের ১১ লাখ ২৪ হাজার ৭৩২ টি এবং টেলিটকের ১ লাখ ৪৬ হাজার ৮টি ।

মোস্তাফা জব্বার বলেন, সিম মুভমেন্টের এই হিসাব শতভাগ সিমের অবস্থান নিশ্চিত করে দেওয়া হয়েছে। দেশে ১৮ কোটির মতো সিম। এখন ১৮ কোটি সিম আছে ১২ কোটি মানুষের কাছে। একজনের কাছে গড়ে দেড়টা করে সিম আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com