সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

খাবার পানির সংকটে নাচোল পৌরসভার নাগরিকরা

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ১৩৯ বার পঠিত

বিডি ঢাকা ডট কম নিউজঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার নাগরিকরা চরম খাবার পানির সংকটে পড়েছে। বিশেষ করে রমজান মাস আরম্ভ হবার পর এ সংকট আরও তীব্র হয়েছে। অভিযোগ রয়েছে গ্রাহকদের চাহিদার অর্ধেক পানিও সরবরাহ করতে পারছে না পৌর কর্তৃপক্ষ। আর এর জন্য পৌর পিতা বিদ্যুৎ সমস্যাকেই দায়ী করলেন।

নাচোল পৌরসভা একটি ‘খ’ শ্রেণির পৌরসভা। পৌরবাসির অভিযোগ প্রতি বছর পৌর কর বাড়লেও নাগরিক সুবিধা সে হারে তেমন বাড়ে না। দৈনিন্দিন কাজের জন্য অপরিহার্য পানি সরবরাহ না থাকায় পৌরবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। বিশেষ করে রমজান মাসে এ সমস্যা আরও প্রকট হয়েছে।
এদিকে পৌর কর্তৃপক্ষ পানির চাহিদা মিটাতে না পারায় পৌরসভার প্রায় ৩ থেকে ৪শ নাগরিক স্বেচ্ছায় পৌরসভার পানির সরবারাহ লাইন বিচ্ছিন্ন করেছে। এসব নাগরিকের অভিযোগ ১৫ বছর আগের যে পানির লাইন নির্মান করা হয় সেই লাইন দিয়ে পৌরসভার মেয়র যেনতেন ভাবে এখনও পানি সরবারাহ করছে। নতুন করে পানির সমস্যা সমাধানে পৌর কর্তৃপক্ষের তেমন কোন মাথা ব্যাথা নাই।

পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা হাসানুজ্জামান ডালিম বলেন,এই রমজান মাসে ৮নং ওয়ার্ডে খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। নাচোল পৌরসভার পানির যে সরবারাহ লাইন রয়েছে তা দিয়ে সারাদিনে একবার পানি পাওয়া যায়,যা দিয়ে জনগনের চাহিদা মিটছে না। জনগনের করের বোঝা প্রতিনিয়ত বাড়লেও ১০বছর ধরে পানির চাহিদা মিটাতে পারছে না পৌর কর্তৃপক্ষ। অপর নাগরিক মাসুদ জানান,বরেন্দ্র এলাকায় এমনিতেই পানির স্তর নেমে যায়,তার উপরে পুরাতন জরাজীর্ণ লাইনের কারনে পানির চাপ না থাকায় ঠিকমত পানি আসেনা।

পৌরসভার ৩ নং ওয়ার্ডের বাসিন্দা রাজু জানান,নাচোল পৌরসভার যে পানি সরবারাহ দেয় তা দিয়ে আমাদের চাহিদা মিটেনা। পৌরসভার লাইনে কখন একদিন পর আবার কখনও দুদিন পর পর পানি পাই।

শুধু তাই নয় পৌরসভার পানির সমস্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব পৌরবাসী। পৌরসভার মাঠপাড়া গ্রামের নাগরিক এম হাসান সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর টাইম লাইনে লিখেছেন:নাচোল পৌরসভার মেয়র মহোদয়ের নিকট দৃষ্টি আকর্ষণ করছি,আজ তিন দিন যাবৎ আমরা মাঠপাড়াবাসী পিপাসায় ছটপট করছি,এক ফোটা পানি দিয়ে জীবন বাঁচান,নইলে কয়েকফোটা বিষ দিয়ে চিরতরে মুক্তি দেন এই যন্ত্রনা থেকে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনার ঝড় বইছে।
এ ব্যাপারে নাচোল পৌরসভার ইঞ্জিনিয়ার মো.আব্দুল মালেক জানান, নাচোল পৌরসভায় প্রায় ১ হাজার ৫শ পানির গ্রাহক রয়েছে। তার মধ্যে পৌরসভার ৮ ও ৩ নং ওয়ার্ডে পানির সংকট রয়েছে।বর্তমানে যে ডিপটিউবয়েল রয়েছে তা দিয়ে পৌর নাগরিকের পানির চাহিদা মেটানো সম্ভব নয়।তবে আমরা আগামি ৩০ জুনের মধ্যে এ সংকট কাটিয়ে উঠবো।
অপরদিকে নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দাবী করেন, পৌর পানি সরবরাহ লাইনে কোন সমস্যা নাই। বিদ্যুৎ নিরবিচ্ছিন্নভাবে না পাওয়ায় গভীর নলকূপে পানি তুলতে সমস্যা হচ্ছে।আর এ কারনে গ্রাহকদেরও পানি পেতে সমস্যা হচ্ছে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com