রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১০:২২ অপরাহ্ন

গাড়ি চলবে জোড়-বিজোড় নম্বরে : আতিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৭৯ বার পঠিত
গাড়ি চলবে জোড়-বিজোড় নম্বরে : আতিক
ফাইল ফটো
অনলাইন নিউজ : গাড়ির নিবন্ধন নম্বর জোড় না বিজোড়—এর ভিত্তিতে রাজধানীর রাস্তায় মালিকেরা গাড়ি নামাতে পারবেন। যেসব গাড়ির নিবন্ধন নম্বর জোড় সংখ্যার, ওই গাড়িগুলো মাসের জোড় তারিখের দিনে এবং যেসব গাড়ির নম্বর বিজোড় সংখ্যার, ওই গাড়িগুলো বিজোড় দিনে চালাতে হবে। সিটি করপোরেশনকে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব দিলে যানজট নিরসনে এমন উদ্যোগ গ্রহণ করবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।
শনিবার (১৯ মার্চ) সকালে রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের রবীন্দ্র সরণির শেষ প্রান্ত বটমূল এলাকায় ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’–এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন। উত্তরার বিভিন্ন সেক্টরের শিশু-কিশোরদের মুক্ত আড্ডা, গান, আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য ঢাকা উত্তর সিটি এ মুক্তমঞ্চটি নির্মাণ করেছে।
অনুষ্ঠানে তিনি আরও বলেন,  রাজধানীর কোন রাস্তায় কী পরিমাণ গাড়ি চলাচল করে, কোথায় বেশি যানজট হয়—এসব বিষয়ে গবেষণা করা হবে। ওই গবেষণার ভিত্তিতে পরবর্তী সময়ে প্রয়োজনীয় ও কার্যকর ট্রাফিকব্যবস্থা গ্রহণ করা হবে।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এমপি মেহের আফরোজ চুমকি বলেন, বঙ্গবন্ধু মুক্তমঞ্চটি উত্তরা এলাকার শিশু-কিশোরদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ গড়ে তোলার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে। মুক্তমঞ্চটি ভবিষ্যতে আরও প্রসারিত হবে, এটাই প্রত্যাশা। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলা একাডেমির মহাপরিচালক নূরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, ডিএনসিসির কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com