সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

চলমান লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চালু হচ্ছে আরও ১৯ জোড়া ট্রেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ২২১ বার পঠিত

নিউজ ডেস্ক : চলমান লকডাউনের মধ্যে আগের সব বিধিনিষেধ বহাল রেখে এবং কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আরও ৯ জোড়া আন্তনগর এবং ১০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন চালু হচ্ছে। আগামী বুধবার (৯ জুন ) থেকে দেশের বিভিন্ন রুটে ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রবিবার রেলওয়ের উপ-পরিচালক (অপারেশন/সিডব্লিউসিএস) রেজাউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একই সঙ্গে সাময়িকভাবে বন্ধ সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের রেক দ্বারা রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রাজশাহী রুটে চলাচলকারী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে।

নতুন করে যেসব আন্তঃনগর ট্রেন চলবে-কুড়িগ্রাম এক্সপ্রেস (কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম), পঞ্চগড় এক্সপ্রেস (ঢাকা-পঞ্চগড়-ঢাকা), সীমান্ত এক্সপ্রেস (খুলনা-চিলাহাটি-খুলনা), বরেন্দ্র এক্সপ্রেস (রাজশাহী-চিলাহাটি-রাজশাহী), বাংলাবান্ধা এক্সপ্রেস (রাজশাহী-পঞ্চগড়-রাজশাহী), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), জয়ন্তিকা এক্সপ্রেস (ঢাকা-সিলেট), উপবন এক্সপ্রেস (সিলেট-ঢাকা), অগ্নিবীণা এক্সপ্রেস (ঢাকা-তারাকান্দি-ঢাকা), পাহাড়িকা এক্সপ্রেস (সিলেট-চট্টগ্রাম) এবং উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট)৷

নতুন করে যেসব মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন চলবে-ঢাকা মেইল (চট্টগ্রাম-ঢাকা), সুরমা মেইল (ঢাকা-সিলেট-ঢাকা), দেওয়ানগঞ্জ কমিউটার (ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা), মহুয়া কমিউটার (ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা), তিতাস কমিউটার (ঢাকা-আখাউড়া-ঢাকা), ময়মনসিংহ এক্সপ্রেস (চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু পূর্ব-চট্টগ্রাম), বিরল কমিউটার (লালমনিরহাট-বিরল- লালমনিরহাট), বগুড়া কমিউটার (সান্তাহার-লালমনিরহাট-সান্তাহার), ৪৯১/৪৯২ লোকাল: বোনারপাড়া-সান্তাহার- বোনারপাড়া এবং রাজবাড়ী এক্সপ্রেস (রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ী)।

এর আগে, গত ৫ এপ্রিল থেকে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে সরকারের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ রেলওয়ের সকল যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। এরপর গত ২৪ মে থেকে সরকার কর্তৃক বিদ্যমান আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন পরিচালনার নির্দেশনা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com