বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে এবারো চলবে ম্যাংগো স্পেশাল ট্রেন : খরচ হবে আগের মতোই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ৯২ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চলতি মৌসুমেও চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকায় পরিবহনের জন্য স্পেশাল ম্যাংগো ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ২০ মে (সম্ভাব্য) থেকে চালু হতে পারে এই ট্রেনটি। তবে এবার বাড়তে পারে মালবাহী বগির সংখ্যা। পরিবহন খরচ থাকছে গতবারের মতোই।

চাঁপাইনবাবগঞ্জে বৃহস্পতিবার আমচাষি, ব্যবসায়ী ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এই তথ্য জানান বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চলের চিফ কমার্শিয়াল ম্যানেজার (সিসিএম) সুজিত কুমার বিশ্বাস। সকালে সাড়ে ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এই মতবিনিময় করেন তিনি।

মতবিনিময় সভায়, আমচাষি, ব্যবসায়ী ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা চলতি মাসের ২০ মে থেকে ম্যাংগো স্পেশাল টেন চালুর সুপারিশ করেন। এর প্রেক্ষিতে সুজিত কুমার বিশ্বাস বলেন, সকলের মতামত নেয়ার জন্যই এখানে এসেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাসাপেক্ষে ম্যাংগো স্পেশাল ট্রেনটি চালুর দিন তারিখ নির্ধারণ করা হবে।

তিনি আরো বলেন, গত বছর ম্যাংগো স্পেশাল ট্রেনে কেজিপ্রতি আম পাঠাতে খরচ হয়েছে ১ টাকা ৩১ পয়সা। এবারো একই খরচ হবে। স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ম্যাংগো স্পেশাল ট্রেনের কোচ সংখ্যাও বাড়ানো হবে। এছাড়াও জনসাধারণকে ম্যাংগো স্পেশাল ট্রেনে আম পরিবহনের জন্য বাজারে বাজারে মাইকিং ও লিফলেট বিতরণ করা হবে বলেও জানান তিনি।
সভায় চাঁপাইনবাবগঞ্জে থেকে করোনায় বন্ধ হওয়া সকল ট্রেন চালুর দাবি জানান জেলার গণমাধ্যমকর্মীরা।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন মাস্টার মো. ওবাইদুল্লাহসহ রেলওয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রেল বিভাগের তথ্য মতে, চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রথম ২০২০ সালের ৫ জুন ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধন হয়। ওই বছরের ২১ জুলাই পর্যন্ত ম্যাংগো স্পেশাল ট্রেনে আম পরিবহন হয় ১ লাখ ৬৭ হাজার ৮২ কেজি। দ্বিতীয়বার ২০২১ সালের ২৭ মে ট্রেনটি চালু হয়। ট্রেনটি ১৬ জুলাই পর্যন্ত আম পরিবহন করে। ওই বছরে আম পরিবহন হয় ২ লাখ ৩৬ হাজার ৯৭৩ কেজি। সর্বশেষ গতবছর ম্যাংগো স্পেশাল ট্রেনে মোট ১ লাখ ৪৮ হাজার ২৫৫ কেজি আম পরিবহন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com