বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ৮৯ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জ সদর, নাচোল, শিবগঞ্জ ও গোমস্তাপুরে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। বুধবার (১৭ মে) নানা আয়োজনে দিবসটি পালন করা হয়।
গোমস্তাপুর প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল বুধবার বিকেলে ডাকবাংলো চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগ ও রহনপুর পৌর আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। সভায় বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব জিল্লার রহমান, উপজেলা আওয়ামী লীগের সহসভপতি গোলাম মোহাম্মদ ফিটু, সাধারণ সম্পাদক ও গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন, রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামিউল আলম শ্যামল, আলিনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগারসহ অন্যরা। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
অপর দিকে শিবগঞ্জ প্রতিনিধি জানান, বুধবার বিকেলে জেলার শিবগঞ্জ উপজেলার নাককাটিতলা জননী ক্লাব আয়োজিত ধাইনগর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেনÑ সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
উপজেলা যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নূর আলম সিদ্দিকী শাহিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেনÑ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মন্ডল, দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম আজমল হক বাদশা, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বাক্কার সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য হুমায়ন রেজা এবং প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আবদুল মান্নান।
এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এবং ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
এদিকে  বুধবার বিকেলে জেলাশহরের শহিদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ আলোচনা সভার আয়োজন করে। জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এইচ এম ফায়জার রহমান কনকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ফোনের মাধ্যমে বক্তব্য দেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ।
অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম শাহনেওয়াজ অপু, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. ওয়ালিদ হোসেন গালিব, মো. মানুন অর রশিদসহ অন্যরা।
বক্তারা বলেনÑ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আজকের মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা শেখ হাসিনা জাতির ক্রান্তিলগ্নে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন। ১৯৭৫ সালে তিনি ও তার বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় তারা বেঁচে যান। এখনো ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্র মোকাবিলায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
অন্যদিকে নাচোল প্রতিনিধি জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে নাচোল বাজার দলীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেনÑ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল শামীম। এছাড়াও দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com