বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

জাতীয় সংগীত অবমাননা করে টিকটক ভিডিও, আটক ৫

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১৬৬ বার পঠিত

অনলাইন নিউজ : জাতীয় সংগীতের অবমাননা করে টিকটক ভিডিও তৈরি করার অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৩ আগস্ট) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বাংলা‌দেশ পু‌লিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্সের এইআইজি সোহেল মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটকরা হলেন- মো. মিশকাত হোসেন, মো. নূর-ই-ইসলাম আলিফ, মে‌হেদী হাসান অন্তর, আলিফ আহ‌মেদ সুজন ও মো. আরাফ আলী। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকের মাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে দেখা যায় কয়েকজন যুবক বগুড়া জেলার সরকারি কোনো একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সংগীতকে বিকৃত ও ব্যঙ্গ করে একটি ভিডিও পরিবেশন করে। পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের দৃষ্টিতে আসে।

ভিডিওটি বগুড়া জেলার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সে‌লিম রেজাকে পাঠিয়ে সংশ্লিষ্ট যুবকদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার নির্দেশনা দেওয়া হয়। বার্তা পেয়ে ওসি বগুড়া সদর তার অধীনস্থ এসআই জা‌কির আল আহসানের নেতৃ‌ত্বে পু‌লি‌শের এক‌টি টিমকে মাঠে নামিয়ে সংশ্লিষ্টদের শনাক্ত করে। এরপর রা‌তে অভিযান চা‌লি‌য়ে জেলার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীক সমূহের বিরু‌দ্ধে প্রচারণা ও প্রোপাগান্ডা এবং এর প্রতি কোনো অসম্মান ও অশ্রদ্ধা সংক্রান্ত আইনি ব্যবস্থা নিতে ‘দি বাংলাদেশ ন্যাশনাল এনথেম, ফ্ল্যাগ অ্যান্ড এমব্লেম অর্ডার, ১৯৭২’ রয়েছে। এছাড়া কোনো ডিজিটাল মাধ্যম ব্যবহার করে এ ধরনের অপরাধ নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সুস্পষ্ট বিধান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com