রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১০:২১ অপরাহ্ন

দেশে কোভিড-১৯ সংক্রমণের ৭৪২তম দিনে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু শূন্য দিনে শনাক্ত ৬২

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৫৪ বার পঠিত
দেশে কোভিড-১৯ সংক্রমণের ৭৪২তম দিনে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু শূন্য দিনে শনাক্ত ৬২
ফাইল ফটো

অনলাইন নিউজ : দেশে কোভিড-১৯ সংক্রমণের ৭৪২তম দিনে শেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। মঙ্গল, বুধ, বৃহস্পতি  টানা তিনদিন করোনায় মৃত্যুশূন্য থাকার পর শুক্রবার ২ জনের মৃত্যু হয়। এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১১৪ জন।

এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬২ জন। শনাক্তের হার শূন্য দশমিক ৮৩ শতাংশ। আগের দিন সোমবার শনাক্ত হয়েছিল ১০৮ জন।গত ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো এবং গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‍শনিবার ‍সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ৭ হাজার ৪৫১টি পরীক্ষায় ৬২জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৮৩ শতাংশ। তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ২৩ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯১ লাখ ৮ হাজার ৬৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৪৯৭টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৭ লাখ ৯ হাজার ১৫৩টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৫২৭ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় এক হাজার ১৪ জনসহ মোট ১৮ লাখ ৬৯ হাজার ৬৩৪ জন সুস্থ হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৮৫ শতাংশ।মোট শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৯ শতাংশ।ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে এখন পর্যন্ত ৪৬ কোটি ৮৫ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬০ লাখ ৯৪ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৯ কোটি ৯৬ লাখের বেশি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com