বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

দেশে ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেল আরও ১০২ জনের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ১৯৮ বার পঠিত

অনলাইন নিউজ : দেশে করোনার সংক্রমণে  আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ৬৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিনের তুলনায় এদিন করোনায় মৃত্যু, আক্রান্ত রোগী ও শনাক্তের হার কমেছে। আগের দিন ১১৪ জনের মৃত্যু এবং ৪ হাজার ৯৬৬ জনের করোনা ধরা পড়ে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নারী ও পুরুষের হিসাবে দেখা গেছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫২ জন ও নারী ৫০ জন ।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন ২৫ হাজার ৭২৯ জন। এ ছাড়া এ পর্যন্ত মোট ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জনের করোনা সংক্রমণ শনাক্ত হলো। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৩১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ১১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭ লাখ ৮৮ হাজার ৭৬৫টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ।

বিভাগভিত্তিক সংক্রমণ বিশ্লেষণে দেখা যায়, শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সবচেয়ে বেশি ৩৭ জনের মৃত্যু হয়েছে। এরপর চট্টগ্রাম বিভাগে ২৪ জন ও সিলেট বিভাগে ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহীতে ৫, খুলনায় ৮, বরিশালে ৬, রংপুরে ৪ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com