শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দুপুরের খাবার এক টুকরা পাঙ্গাশ মাছ মোরেলগঞ্জ হাসপাতালের দৈন্যদশা শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপনকালীন নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ সেনাবাহিনী মাদারীপুরে ডিম আমদানী বন্ধ ক্রেতারা বিপাকে, বেড়েছে সব ধরণের নিত্যপণ্যে রাজশাহীতে ইন্টার্ন ভাতা চালুসহ ৪ দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ ভোজ্যতেলে ভ্যাট ছাড় দিলো এনবিআর বাসে গ্যাস নিতে গিয়ে বিস্ফোরণে নিহত তিন, আহত ২০ রেললাইনে শুয়ে আত্মহত্যার চেষ্টা, হার্ড ব্রেকে ট্রেনের ইঞ্জিন বিকল কৃষিকাজ ছেড়ে মাছ চাষে ভাগ্য খুলেছে শরিফুল ও মিন্টু আলীর সামাজিকভাবে বয়কট করতে হবে মাদক কারবারি পরিবারগুলোকেও : জেলা প্রশাসক আব্দুস সামাদ নাচোলে কর্মশালা

নেপালে ভয়াবহ বন্যায় ১৫১ জনের মৃত্যু, স্কুল বন্ধ ঘোষণা,নিখোঁজ অর্ধশতাধিক মানুষ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পঠিত

 

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে এশিয়ার দেশ নেপাল। দেশটিতে বন্যা ও ভূমিধসে অন্তত ১৫১ জনের প্রাণহানি ঘটেছে। এ ছাড়া এখনও নিখোঁজ রয়েছেন আরও অর্ধশতাধিক মানুষ। এমন পরিস্থিতিতে তিন দিনের জন্য স্কুল বন্ধ ঘোষণা করেছে দেশটির কর্তৃপক্ষ।

রোববার (২৯ সেপ্টেম্বর) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, দুদিনের ভারি বন্যা ও ভূমিধসে নেপালে অন্তত ১৫১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ৫৬ জন। এমন পরিস্থিতিতে বিপর্যস্ত অঞ্চলগুলোতে তিন দিনের জন্য স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত বিশ্ববিদ্যালয় ও স্কুল ভবন মেরামতের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের এমন অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে।

নেপালের সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, সাড়ে তিন হাজারের বেশি মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। গত বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) থেকে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। এতে এ প্রাণহানির ঘটনা ঘটেছে।

সরকারি তথ্যমতে, রাজধানীর কিছু অংশে ৩২২ দশমিক দুই মিলিমিটাার পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ফলে দেশটির নেপালের প্রধান নদী বাড়মর্তী নদীর পানির স্তর বিপদসীমার দুই দশমিক দুই মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

রোববার সকালে রাজধানীর আবহাওয়া পূর্বাভাস কর্মকর্তা গোবিন্দ ঝা জানান, রোববার সকাল থেকে অনেক জায়গায় বৃষ্টিপাত কমতে শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com