বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

ভারতের সঙ্গে দেশে সব স্থলবন্দর খুলছে রবিবার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮৬ বার পঠিত

ভারতের সঙ্গে দেশে সব স্থলবন্দর খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পর্যটক ছাড়া অন্য সবাই এই বন্দরগুলো দিয়ে ঢুকতে পারবেন এবং বাংলাদেশে প্রবেশের জন্য কোনও ধরনের নো-অবজেকশন সার্টিফিকেট প্রয়োজন হবে না। যা আগামী রবিবার (১৯ সেপ্টেম্বর) থেকে মোট ১০টি স্থলবন্দর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কার্যক্রম শুরু করবে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে সামস বলেন, দুই দেশের করোনা মহামারি পরিস্থিতি উন্নতির কারণে আমরা স্থলবন্দরগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আগে পাঁচটি বন্দর খোলা ছিল। রবিবার থেকে আরও পাঁচটি বন্দর খুলে দেওয়া হবে। তিনি বলেন, স্থলবন্দরগুলো অনেকদিন বন্ধ থাকার কারণে পুনরায় কার্যক্রম শুরু করতে সংশ্লিষ্টদের কয়েকদিন সময় দরকার।

উল্লেখ্য,গত ২৫ এপ্রিল থেকে স্থলবন্দর দিয়ে আগমন-নির্গমন বিষয়াদি পর্যবেক্ষণের জন্য পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়। এই কমিটি স্থলবন্দর সংলগ্ন জেলাগুলোর স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com