সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

রাজধানীতে র‌্যাবের ছিনতাইবিরোধী অভিযান-আটক ৫৩

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১০৬ বার পঠিত

অনলাইন নিউজ : বেশ কিছুদিন ধরে রাজধানীতে বেড়েছে ছিনতাইকারীদের উপদ্রব। ছিনতাইকারীদের কবলে পড়ে আহত হওয়ার পাশাপাশি প্রাণহানির ঘটনাও ঘটেছে। এ অবস্থায় নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীজুড়ে অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব।

অভিযানে সংঘবদ্ধ চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের ৫৩ জনকে আটক করেছে র‌্যাব-৩। রাজধানীর রমনা, খিলগাঁও, হাতিরঝিল, শাহজাহানপুর, পল্টন, মতিঝিল, শাহবাগ ও ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।এ সময়ে তাদের কাছ থেকে এক লাখ ৪২ হাজার ২০০ টাকা, ১০০টি মোবাইলফোন, রশিদ বই ও ৪৬টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।আটককৃতরা হলেন— মো. আওয়াল, মো. আতিক, মো. আলাউদ্দিন মো. ইসমাইল মো. জুয়েল মো. দুলাল, মো. বদির উদ্দিন বাবু, মো. বাবুল, মো. বাবুল হাওলাদার, মো. মোস্তফা হাওলাদার, মো. তানভির মো. জালাল হোসেন নিয়ামুল হোসেন, মো. ময়নুল হোসেন মিন্টু খান, মো. মেনু মিয়া মো. রনি মো. রানা, মো. শরীফ সরকার, মো. মহসীন, রনজিৎ দাস, রাসেল শিকদার, মো. হারেজ, মো. বাদশা, আল আমীন সর্দার, মো. শহীদ, মো. রফিক, মো. রোমান, মো. আকবর, ইমন, রাব্বি, মো. হৃদয়, মো. হোসেন, মো. আল আমিন, মো. ইসমাইল হোসেন, নাইমুল ইসলাম মিশু, মো. নুরুল হক, মো. রতন, মো. শফিকুল ইসলাম , মো. সাগর হোসেন শামীম, উজ্জল মিয়া, মো. আক্কাছ, মো. ইউছুফ, মো. জাহিদ, মুন্সি মুছা আহমেদ, মো. রবিন মিয়া, মো. সাগর, মো. সুজন, মো. সোহাগ মৃধা এবং সোহেল সরকার।আটকদের বরাত দিয়ে র‌্যাব জানায়, আটকরা তাদের অপরাধ স্বীকার করেছেন। তারা দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকার সবজি ও ফলের দোকান, ফুটপাতের অস্থায়ী দোকান, লেগুনা স্ট্যান্ড এবং মালবাহী গাড়ি থেকে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছেন। এছাড়াও রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ দোকানের মালিকদেরকে ভয়ভীতি দেখিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রত্যেক দোকান থেকে তারা ৫০০ থেকে এক হাজার টাকা চাঁদা আদায় করে আসছিলেন।

এ ব্যাপারে র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস গনমাধ্যমকে বলেন, পবিত্র রমযান মাস এবং ঈদুল ফিতরকে লক্ষ্য করে সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলি গলিতে ওৎ পেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র দেখিয়ে সব লুটে নেয়। ইফতারের সময় এবং সেহেরীর পর তুলনামূলক জনশুন্য রাস্তায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। তাদের ছিনতাইকাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের প্রাণঘাতী আঘাত করতে দ্বিধা বোধ করে না।

এসব ছিনতাইকারীদের আইনের আওতায় আনার ফলে পথচারীদের মাঝে স্বস্তি ফিরে আসবে বলে আশা প্রকাশ করেন র‌্যাবের এই কর্মকর্তা।

তিনি বলেন, রাজধানীবাসী এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে আগত যাত্রীরা যাতে নিরাপদে ঈদের কেনাকাটা করে নির্বিঘ্নে স্বস্তির সাথে বাড়ি ফিরে যেতে পারেন। ব্যবসায়ীরা যেন নির্ভয়ে চাঁদাবাজমুক্ত পরিবেশে ব্যবসা করতে পারেন এ লক্ষ্য নিয়ে আজ থেকে সংঘবদ্ধ চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান শুরু হয়েছে। এসব চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com