বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত গোদাগাড়ীতে হেরোইনসহ মাদক কারবারী আটক রাজশাহীতে নামিদামি ব্যান্ডের নামে নকল প্রসাধনীর কারবার, একজন গ্রেপ্তার চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের দোয়া ও ইফতার

রাজশাহীর তানোরে দুই দিনব্যাপী বদন খেলা আয়োজন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৭২২ বার পঠিত

 আলিফ হোসেন, তানোর : রাজশাহীর তানোরে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতি ধরে রাখতে দুই দিনব্যাপী বদন খেলা আয়োজন করা হয়। তানোরের কাঁমারগা ইউপির বার ঘরিয়া সোনার বাংলা যুব সংঘের উদ্যোগে বারঘরিয়া মোড়ে দুই দিনব্যাপী আয়োজিত বদন খেলায় ১৬টি দল অংশগ্রহণ করে। জানা গেছে, ১৭ ডিসেম্বর বৃহস্প্রতিবার বদন খেলা উদ্বোধন করেন কাাঁমারগা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ও ইউপি আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বী ফরহাদ।এদিকে ১৮ ডিসেম্বর শুক্রবার ফাইনাল খেলা উপভোগ ও বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার ময়না। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাম কমল সাহা,ইউপি আওয়ামী লীগ সভাপতি ফজলে রাব্বী ফরহাদ, সাধারণ সম্পাদক সুফি কামাল মিন্টু, তানোর পৌর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ওয়াজির হাসান প্রতাপ সরকার, তানোর পৌর যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরো, নির্মল কুমার, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, মোর্শেদুল মোমেনিন রিয়াদ,মাহাবুর রহমান মাহাম ও জাহাঙ্গীর আলম প্রমুখ। খেলায় বিজয়ীদের মধ্যে প্রথম পুরুস্কার একটি বড় ছাগল (খাসি) এবং দ্বিতীয় পুরুস্কার একটি ছোট ছাগল( খাসি) প্রদান করা হয়। জানা গেছে, বিলুপ্ত প্রায় এক সময়ের গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও জনপ্রিয় বদন খেলার ঐতিহ্য ফিরিয়ে আনতে বদন খেলার আয়োজন করা হয়েছে এবং আগামিতে প্রতি বছর এখানে বদন খেলা আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছে। এদিকে বিভিন্ন এলাকা থেকে খেলা উপভোগ করতে আশা উৎসুক জনতা বলেন, গ্রামের অত্যন্ত জনপ্রিয় এই বদন খেলা তো প্রায় হারিয়ে গেছে, এখানে বদন খেলা দেখে তারা বেশ মজা পেয়েছেন। তারা প্রতিটি গ্রামে এই খেলা আয়োজনের জন্য সংশ্লিস্ট জনপ্রতিনিধিদের উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন। কালের বিবর্তনে প্রায় হারিয়ে যাওয়া বদন খেলা উপভোগ করতে আশা মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা দেখা গেছে। প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করেই বিভিন্ন বয়সের নারী-পুরুষ খেলা উপভোগ করে আয়োজকদের ধন্যবাদ দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com