শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দুপুরের খাবার এক টুকরা পাঙ্গাশ মাছ মোরেলগঞ্জ হাসপাতালের দৈন্যদশা শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপনকালীন নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ সেনাবাহিনী মাদারীপুরে ডিম আমদানী বন্ধ ক্রেতারা বিপাকে, বেড়েছে সব ধরণের নিত্যপণ্যে রাজশাহীতে ইন্টার্ন ভাতা চালুসহ ৪ দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ ভোজ্যতেলে ভ্যাট ছাড় দিলো এনবিআর বাসে গ্যাস নিতে গিয়ে বিস্ফোরণে নিহত তিন, আহত ২০ রেললাইনে শুয়ে আত্মহত্যার চেষ্টা, হার্ড ব্রেকে ট্রেনের ইঞ্জিন বিকল কৃষিকাজ ছেড়ে মাছ চাষে ভাগ্য খুলেছে শরিফুল ও মিন্টু আলীর সামাজিকভাবে বয়কট করতে হবে মাদক কারবারি পরিবারগুলোকেও : জেলা প্রশাসক আব্দুস সামাদ নাচোলে কর্মশালা

শিবগঞ্জ ও গোমস্তাপুরে দুর্যোগ প্রশমন দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
  • ৮ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

 

‘আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যত গড়ি’- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও গোমস্তাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।
শিবগঞ্জ : দিবসটি উপলক্ষে রবিবার সকালে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- উপজেলা নির্বাহী অফিসার আফতাবুজ্জামান-আল-ইমরান। সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) তৌফিক আজিজ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামর সভায় সূচনা বক্তব্য দেন।
প্রধান অতিথি বলেন, যে কোনো মুহূর্তে দুর্যোগ আসতে পারে। তাই নিজেদেরকে সতর্ক থাকতে হবে এবং দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে রাখতে হবে। সাবধান থাকলে অনেক দুর্যোগে বড় ধরনের ক্ষতি এড়িয়ে যাওয়া সম্ভব। বাড়ি এমনভাবে তৈরি করতে হবে যাতে তা দুর্যোগ সহনীয় হয়। এমনভাবে করা যাবে না, যেটা দুর্যোগের কারণ হয়। সাহসিকতার সঙ্গে দুর্যোগ মোকাবিলা করতে হবে। প্রয়োজনে ফায়ার সার্ভিসের সহযোগিতা নিতে হবে এবং তাদের খবর দিতে হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহিন আকতার, অ্যাকাডেমি সুপারভাইজার মুরশেদুল আলম, আনসার ভিডিপি কর্মকর্তা তরুণ কুমার ঘোষ, উপজেলা সহকারী শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, দুর্লভপুর ইউপি চেয়ারম্যান গোলাম আজমসহ অন্যরা। এছাড়া স্থানীয় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শেষে উপজেলা পরিষদ চত্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা বিশেষ মহড়া প্রদর্শন করেন।
গোমস্তাপুর : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে রহনপুর শহর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
পরে উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হোসেন। এতে বক্তব্য দেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মাহাতাব হোসেন মৃধা, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, ডাসকো ফাউন্ডেশনের প্রতিনিধি জুয়েল রানাসহ অন্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com