শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ অপরাহ্ন

সম্মিলিত ব্যবসায়ী স্বার্থ উন্নয়ন ফোরামের সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বর্তমান সভাপতি আব্দুল ওয়াহেদ ও চেম্বারের পরিচালনা পরিষদের পক্ষে সংবাদ সম্মেলন করেছে সম্মিলিত ব্যবসায়ী স্বার্থ উন্নয়ন ফোরাম। বুধবার জেলাশহরের নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত ৩১ আগস্ট একটি সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বর্তমান সভাপতি আব্দুল ওয়াহেদ ও চেম্বারের পরিচালনা পরিষদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও কাল্পনিক অভিযোগ করা হয়েছে।
এতে আরো বলা হয়, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ২০২২-২৪ মেয়াদের সুষ্ঠু, সুন্দর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ সম্মিলিত ব্যবসায়ী স্বার্থ উন্নয়ন ফোরামের সমর্থিত আব্দুল ওয়াহেদের নেতৃত্ব প্যানেলের নিকট পরাজিত ব্যক্তিরা পুনরায় নতুনভাবে ষড়যন্ত্র করছে।
লিখিত বক্তব্যে জানানো হয়, চেম্বারের সদস্য ভর্তির বিষয়ে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট। চেম্বারের গঠণতন্ত্রের ৭(১) এবং ৭(২) ধারা মোতাবেক যে সকল সদস্য হালনাগাদ ট্রেড লাইসেন্স, হালনাগাদ টিআইএন সার্টিফিকেট, ভোটার আইডি কার্ড ও ২ কপি ছবিসহ চেম্বারের ফরম পূরণ করে সদস্য হওয়ার আবেদন করেছেন তাদের আবেদনগুলো পরিচালনা পরিষদের সভায় অনুমোদিত হওয়ার পরেই সদস্য পদ লাভ করেছেন। ২০২৩-২৪ সালে এ পর্যন্ত সাধারণ ও সহযোগী নতুন ৬৭৪ জনকে সদস্য করা হয়েছে। পরিচালনা পরিষদের সভাগুলোতে অধিকাংশ পরিচালক উপস্থিত ছিলেন। সদস্যপদ দেওয়ার বিষয়টি চলমান প্রক্রিয়া। এছাড়া চেম্বারের গঠণতন্ত্রের ৫(বি) ধারা অনুযায়ী যারা সহযোগী সদস্য হওয়ার আবেদন করেছেন তাদের আবেদনগুলো চাহিদা মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্র প্রদান করায় পরিচালনা পরিষদ সদস্য প্রদান করেছেন।
লিখিত বক্তব্যে আরো বলা হয়, চেম্বারের গঠনতন্ত্র ও বাণিজ্য সংগঠন ১৯৯৪ মোতাবেক পরিচালনা পরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ার ১৫ দিন পূর্বে পরবর্তী নির্বাচন সম্পন্ন করতে হবে। সেই লক্ষে গত ১৭ আগস্ট শনিবার ১৮ জন পরিচালকের উপস্থিতি পরিচালনা পরিষদের সভায় চেম্বারের গঠণতন্ত্র ও বাণিজ্য সংগঠনের বিধিমালা ১৯৯৪ সালের ১৪ নম্বর ধারা মোতাবেক চাঁপাইনবাবগঞ্জ জেলা বারের সিনিয়র আইনজীবী ও চাঁপাইনবাবগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মোহা. সোলায়মান বিশুকে চেয়ারম্যান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা বোর্ড ও অ্যাডভোকেট শাহনেওয়াজ আলী খাঁন পান্নাকে চেয়ারম্যান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন আপিল বোর্ড গঠন করা হয়। ইতোমধ্যে নির্বাচন পরিচালনা বোর্ড গত ১৯ আগস্ট ২০২৪-২০২৬ মেয়াদের জন্য নির্বাচনী তফসিল ঘোষণা করেছেন।
লিখিত বক্তব্য পাঠ করেন পরিচালক খায়রুল আলম। সম্মিলিত ব্যাবসায়ী স্বার্থ উন্নয়ন ফোরামের আহ্বায়ক মনোয়ারুল ইসলাম ডালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ। এসময় চেম্বারের অন্য পরিচালকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com