শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

সাপাহারে কালবৈশাখী ঝড়ে দুই শতাধিক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১২২ বার পঠিত

বিডি ঢাকা ডট কম নিউজঃ সাপাহারে কালবৈশাখী ঝড়ে দুই শতাধিক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত। নওগাঁর সাপাহার উপজেলায় শুক্রবার (২৯ এপ্রিল) রাতে আকস্মিক বয়ে যাওয়া কালবৈশাখীর তাণ্ডবে উপজেলার ৬টি ইউনিয়নের প্রায় দুই শতাধিক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছ থেকে এমন তথ্য পাওয়া গেছে।

জানা যায়, শুক্রবার রাত ৯টা থেকে প্রায় একঘন্টা পর্যন্ত থেমে থেমে উপজেলার দক্ষিণ থেকে পূর্বদিকে বয়ে যায় এই ঝড়। এইসময় কালবৈশাখীর তাণ্ডবে উপজেলার প্রায় ৭টি, ইউনিয়নে প্রায় শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ঝড়ের তাণ্ডবে অনেক ঘরের টিন কৃষি জমিতে এমনকি গাছের ডালে আছড়ে পরে। ভেঙে পরে কয়েক সহস্রাধিক গাছগাছালি। বিভিন্ন ইউনিয়নে গাছগাছালি ভেঙে ঘরের উপর ও রাস্তায় আছড়ে পড়ে। এছাড়া বিদ্যুতের বেশ কয়েকটি খুঁটি হেলে পড়লে এবং বিদ্যুৎ লাইন ছিঁড়ে গেলে অনেক ক্ষতি হয়। সকাল ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার অনেক গ্রাম এখনো বিদ্যুৎবিহীন। মাঠের বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে কৃষি বিভাগ নিশ্চিত করেছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত উপজেলার পাতাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মাষ্টার জানান, রাত ৯টার পর কালবৈশাখীর ঝড় আকস্মিক আঘাত হানলে অর্ধ শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহযোগিতা করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্ল্যাহ আল মামুন বলেন, বিভিন্ন ইউপি চেয়ারম্যানের মাধ্যমে জানতে পেরেছি কালবৈশাখীর ঝড়ে সবচেয়ে আম, ধান ও ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সহযোগিতার জন্য আবেদন করা হবে বলে স্হানীয় সাংবাদিকের জনান।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com