সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষার ফলাফল প্রকাশ,পাসের হার ৫৫.১৩ শতাংশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৩৭ বার পঠিত
২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষার ফলাফল প্রকাশ,পাসের হার ৫৫.১৩ শতাংশ
ফটো সংগৃহীত

অনলাইন নিউজ : ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবার পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ। গত বছরের ন্যায় এবারও প্রথম হয়েছেন এক ছাত্রী। ৯২ দশমিক ৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন সুমাইয়া মোসলেম মিম। তিনি খুলনা মেডিকেল কলেজে পরীক্ষা দিয়েছেন।

মঙ্গলবার দুপুর ১টায় স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে এই ফলাফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন
এমবিবিএসে ভর্তি পরীক্ষার ফল এই লিংক থেকে জানা যাচ্ছে। এ ছাড়া যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন, তাঁদের মোবাইল ফোনে খুদেবার্তার মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এ বছর ১ লাখ ৩৯ হাজার ৭৪২ জন শিক্ষার্থী অংশ নেন। এর মধ্যে পাস করেন ৭৯ হাজার ৩৩৭ জন, যার শতকরা হার ৫৫ দশমিক ১৩ শতাংশ।’জাহিদ মালেক বলেন, ‘এবারের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় কোনো অনিয়ম পাওয়া যায়নি। আগামী ৭ থেকে ১২ এপ্রিল পর্যন্ত রিভিউর (পুনর্মূল্যায়ন) আবেদন করতে পারবে।’গত ১ এপ্রিল দেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে ২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেওয়ার জন্য ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৩৯ হাজার ৮৭৫ জন শিক্ষার্থী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com