রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই: ডিএমপি কমিশনার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭২ বার পঠিত
অনলাইন নিউজ : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেছেন, ২১ ফেব্রুয়ারি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে ডিএমপি কমিশনার এ তথ্য জানান।
তিনি বলেন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না। ইউনিফর্ম পুলিশ, পাশাপাশি সাদা পোশাকে পুলিশ, বোম ডিজপোজাল ইউনিট, ডিবি, র‍্যাব ও সোয়াটের টিম থাকবে। ছয় স্তরের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা করা হয়েছে।
ডিএমপি কমিশনার বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির আগমন বা তাদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন উপলক্ষে নেওয়া হবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।
এ সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে ডিএমপির নির্দেশনা মানতে সর্বসাধারণের প্রতি আহ্বান জানান ডিএমপি কমিশনার।
তিনি বলেন, এবার একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতিতে কোনো হুমকি নেই। তারপরও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। শহীদ মিনার এলাকায় তিন শিফটে ছয় স্তরের নিরাপত্তায় থাকবে পুলিশ।
মোহা. শফিকুল ইসলাম বলেন, করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব মেনে সবাইকে কেন্দ্রীয় শহীদ মিনারে আসতে হবে। এদিকে নিরাপত্তার স্বার্থে কেন্দ্রীয় শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার আশেপাশে তল্লাশি করা হবে। যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে। সেদিকে লক্ষ্য রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
তিনি বলেন, শহীদ মিনার এলাকায় ব্যারিকেড দেওয়া হয়েছে। ব্যারিকেডের ভিতরের অংশ সিসি ক্যামেরার আওতায় থাকবে। ব্যারিকেডের ভিতরে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হবে। আর বিদেশি কূটনৈতিকদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com