শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

বিজয় দিবস উপলক্ষে ১১ কারাবন্দিকে মুক্তি দিয়েছে সরকার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ৪০১ বার পঠিত
বিজয় দিবস উপলক্ষে ১১ কারাবন্দিকে মুক্তি দিয়েছে সরকার
ফাইল ফটো

নিজস্ব সংবাদদাতা : মহান বিজয় দিবস উপলক্ষে ১১ জন কারাবন্দিকে মুক্তি দিয়েছে সরকার। তাঁরা সবাই বিভিন্ন মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি। তাঁদের মধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারের তিনজন, লক্ষ্মীপুর কারাগারের দুজন, ঝালকাঠি কারাগার, রাঙামাটি, জয়পুরহাট, নরসিংদী, পাবনা জেলা কারাগার ও রংপুর কেন্দ্রীয় কারাগারের একজন বন্দি রয়েছেন।

কারা সূত্র জানায়, কারাবন্দিরা সবাই লঘু অপরাধে দণ্ডিত এবং অর্ধেকের বেশি সময় সাজা ভোগ করেছেন। ফৌজদারি কার্যবিধির ৪০১ (১) ধারা অনুযায়ী সরকার তাঁদের অবশিষ্ট মেয়াদের কারাদণ্ড মওকুফ করেছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, যে তিনজনকে মুক্তি দেওয়া হয়েছে তাঁদের মধ্যে দুজনের প্রতারণা মামলায় দুই বছরের সাজা হয়েছিল। তাঁদের এক বছর করে সাজা খাটা হয়ে গেছে। অন্যজন বিদ্যুত্ আইনে দণ্ডপ্রাপ্ত।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ গতকাল সন্ধ্যায় বলেন, ‘ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তিনজনকে মুক্তি দেওয়া হয়েছে দুই দিন আগে।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, প্রতিবছরই বিজয় দিবসের আগে কিছু বন্দিকে মুক্তি দেওয়া হয়। এ বছরও অনেকের নাম ছিল। শেষ পর্যন্ত যাচাই-বাছাই করে ১১ জনকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। সেই নির্দেশনা সংশ্লিষ্ট কারাগারগুলোতে পাঠানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com