রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

আজ রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ১৮৭ বার পঠিত
আজ রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ
ফাইল ফটো
অনলাইন নিউজ : নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের বৈঠক আজ সোমবার। আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সময়ের আলোকে জানান, বিকাল ৪টায় বঙ্গভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে এ সংলাপ অনুষ্ঠিত হবে।
দলীয় সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির চলমান সংলাপে সাংবিধানিক ধারাবাহিকতা বজায় রাখার কথা জানাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। কমিশন গঠনে রাষ্ট্রপতির যেকোনো সিদ্ধান্তের প্রতি নিজেদের আস্থার কথাও তুলে ধরবে তারা। আগামীতে নির্বাচন কমিশন গঠন আইন করার প্রচেষ্টার কথাও রাষ্ট্রপতিকে অবহিত করা হবে।
দলটির নেতারা জানান, নির্বাচন কমিশন গঠন নিয়ে কোনো প্রস্তাব বা কমিশন গঠনে প্রস্তাবিত সার্চ কমিটিতে কারা থাকবেন, এমন নামের তালিকাও তারা করেনি। দলের উচ্চ পর্যায়ের সূত্রগুলো জানায়, শাসক দল হিসেবে আওয়ামী লীগ একটু বাড়তি সুবিধা (অ্যাডভান্টেজ) পাবে এ জন্য যে, প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি নিয়োগ দেওয়া ছাড়া অন্যান্য কাজে প্রধান নির্বাহী হিসেবে প্রধানমন্ত্রীর পরামর্শ নিয়ে থাকেন রাষ্ট্রপতি। তাই নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি গঠন ও কমিশনার নিয়োগ দেওয়ার ক্ষেত্রেও প্রধানমন্ত্রীর পরামর্শ নেবেন রাষ্ট্রপতি। এটি সাংবিধানিক বিধান।
এদিকে আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নিতে যাওয়া প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com