রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

দেশে নভেল করোনাভাইরাসের আক্রান্ত শনাক্তের হার নিম্নমুখী, মৃত্যু ৮

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৭৮ বার পঠিত
দেশে নভেল করোনাভাইরাসের আক্রান্ত শনাক্তের হার নিম্নমুখী, মৃত্যু ৮
ফাইল ফটো

অনলাইন নিউজ : দেশে নভেল করোনাভাইরাসের আক্রান্ত শনাক্তের হার নিম্নমুখী। সর্বশেষ নতুন করে ৭৩২ জন ব্যক্তির শরীরে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময় মারা গেছেন আটজন। আজ বুধবার দেশে করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সরকারের করোনাবিষয়ক তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত থাকলেও আক্রান্ত রোগীর সংখ্যা ও শনাক্তের হার কমেছে। আগের দিন ৭৯৯ জন ব্যক্তির শরীরে ভাইরাসের সংক্রমণ শনাক্তের সঙ্গে আটজনের মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৭৬টি ল্যাবরেটরিতে ২২ হাজার ৭২৭টি নমুনা সংগ্রহ করা হয় এবং ২২ হাজার ৭১৬টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় দৈনিক শনাক্তের হার হার ৩ দশমিক ২২ শতাংশ। আগের দিন এ হার ছিল ৩ দশমিক ৩৫। টানাপাঁচদিন ধরে শনাক্তের হার ৫ শতাংশের নিচে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন আটজনসহ মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৫৩ জনে। আর মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৪৫ হাজার ১০৮ জনে।

এদিকে, একদিনে করোনা থেকে সেরে উঠেছেন চার হাজার ৮২৪ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৬ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ তিনজন এবং নারী পাঁচজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে পাঁচজন এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা গেছেন।

বিভাগওয়ারি হিসাবে ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, রাজশাহীর একজন, বরিশালে দুইজন এবং রংপুরে দুইজন রয়েছেন। জেলা অনুয়াযী সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে ঢাকায়(মহানগরসহ) । এ জেলায় এদিন নতুন ৪৩৪ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ঢাকার পরেই রয়েছে কক্সবাজার। জেলাটিতে নতুন করে ৪৪ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com