সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি,নতুন করে শনাক্ত ২২ জন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১১৯ বার পঠিত
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি,নতুন করে শনাক্ত ২২ জন
ফাইল ফটো
অনলাইন নিউজ : দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৪ জনই রয়েছে । গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে করোনায় আক্রান্ত হিসেবে রোগী শনাক্ত হয়েছে ২২ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৩৮ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ১৩১ জন।

সোমবার (১১ই এপ্রিল) করোনাভাইরাসের সর্বশেষ তথ্য সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৭৯টি ল্যাবরেটরিতে ৫ হাজার ৮০০টি নমুনা সংগ্রহ ও ৫ হাজার ৮৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২৭৪টি।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৭৫ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লাখ ৮৯ হাজার ৬০৫ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট সুস্থতার হার ৯৬ দশমিক ৮০ শতাংশ।

করোনায় এ পর্যন্ত মোট মারা যাওয়া ২৯ হাজার ১২৪ জনের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৪ জন ও নারী ১০ হাজার ৫৩০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। তবে, প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ই মার্চ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com