সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০২:২১ অপরাহ্ন

ডিএমপির বিশেষ অভিযানে বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার সহ আরো দুটি রেস্টুরেন্টকে জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১২০ বার পঠিত
ডিএমপির বিশেষ অভিযানে বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার সহ আরো দুটি রেস্টুরেন্টকে জরিমানা
ফটো সংগৃহীত

অনলাইন নিউজ : বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার ও সুনীতি মিষ্টিসহ আরো দুটি রেস্টুরেন্টকে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘন করে ব্যবসা পরিচালনা করার অভিযোগে জরিমানা করেছে ঢাকা মেট্র্র্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমান আদালত।

পবিত্র রমজান মাসে প্রতিদিনের ন্যায় আজও নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণ, খাদ্যদ্রব্যে ভেজাল, পচা-বাসি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত প্রতিরোধে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। মোহাম্মদপুরের তাজমহল রোডের বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার, সুনীতি মিষ্টি ও অন-ফায়ার রেস্টুরেন্ট এবং রিং-রোডের নবাবী-ভোজ রেস্টুরেন্টকে বিভিন্ন অনিয়মের জন্য পৃথক ০৪টি মামলায় মোট ২লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

দই, মাঠা, ইত্যাদি পণ্যের মোড়কের গায়ে পণ্যের সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য, উৎপাদনের তারিখ এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে লিপিবদ্ধ না করা, বাসি খাবার চলমান খাবারের ট্রেতে বিক্রির উদ্দেশ্যে রাখার অভিযোগে মোহাম্মদপুরের বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ৩০,০০০ টাকা ও সুনীতি মিষ্টির দোকানকে ২০,০০০ টাকা জরিমানা করা হয়।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ করা, কালো পোড়া তেল দিয়ে রান্না করার মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি বাড়ানো ইত্যাদি অভিযোগে আদাবরের রিং রোডে অবস্থিত নবাবী-ভোজ রেস্টুরেন্টকে ৫০,০০০ টাকা জরিমানা করা হয়।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পচা খাবার ও কাবাব সংরক্ষণ, কালো পোড়া তেল দিয়ে রান্না করা, ডিপ ফ্রিজে পুরনো দিনের রান্না ও ভাজা খাবার, রান্না মাংস ও কাঁচা মাছ একসাথে সংরক্ষণ করা ইত্যাদি অভিযোগে মোহাম্মদপুর তাজমহল রোডে অবস্থিত অন-ফায়ার রেস্টুরেন্ট ১০০,০০০ টাকা জরিমানা করা হয়।

আজ (১৮ এপ্রিল ২০২২) রাজধানীর মোহাম্মদপুর ও আদাবরে ডিএমপির এই বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসান। গোয়েন্দা তেজগাঁও বিভাগের পুলিশ এই অভিযানে সার্বিক সহায়তা করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com