মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

রাজশাহী চাঁপাইয়ের সঙ্গে আরও ১ সপ্তাহ ট্রেন বন্ধ

জুয়েল খান রাজশাহী সংবাদদাতা
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৯৫ বার পঠিত

নিউজ ডেস্ক:করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। নতুন নির্দেশনা অনুযায়ী ২৪ জুন মধ্য রাত পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন চলাচল।

বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের দপ্তরের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে। দুই জেলায় লকডাউনের মেয়াদ বাড়ায় যাত্রীবাহী ট্রেন বন্ধ রাখার এ নির্দেশনা দেয়া হলো।

এর আগে গত ১১ জুন থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়, যার মেয়াদ ছিল ১৭ জুন মধ্যরাত পর্যন্ত।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, ‘২৪ জুন মধ্যরাত পর্যন্ত রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস, রাজশাহী-চিলহাটি-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস, রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী রুটে বাংলাবান্ধা এক্সপ্রেস, ঢালারচর-রাজশাহী-ঢালারচর রুটে ঢালারচর এক্সপ্রেস, খুলনা-চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর-খুলনা রুটে মহানন্দা এক্সপ্রেস, পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে উত্তরা এক্সপ্রেস ট্রেনের চলাচল বাতিল করা হলো।’

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরদার বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে রাজশাহী থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল করবে। আগে জারি করা নির্দেশনার আলোকে আজ নির্দেশনা জারি করা হয়েছে।

এদিকে ২৪ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্তকরণ করা হয়েছে। এর মধ্যে রাজশাহী-খুলনা-রাজশাহী রুটের সাগরদাঁড়ি এক্সপ্রেস ঈশ্বরদী-খুলনা-ঈশ্বরদী রুটে চলবে। রাজশাহী-ভাঙ্গা- রাজশাহী রুটের মধুমতি এক্সপ্রেস ঈশ্বরদী-ভাঙ্গা-ঈশ্বরদী রুটে চলবে। চিলাহাটি-রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস চিলাহাটি-আব্দুলপুর-চিলাহাটি রুটে চলবে। রাজশাহী-গোবরা-রাজশাহী রুটের টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঈশ্বরদী-গোবরা-ঈশ্বরদী রুটে চলবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com