বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

অভিযোগ যতই আসবে অন্ধকার ততই দূরে চলে যাবে : ভূমি সেবা সপ্তাহের উদ্বোধনকালে জেলা প্রশাসক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ৬৮ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেছেন, আপনারা দালালকে কেন পাত্তা দিবেন, কেন দালালের ওপর নির্ভর হবেন, আপনারা সরাসরি এসি ল্যান্ডের কাছে যাবেন। আপনাদের কাছে আমার অনুরোধ, অনলাইনে আপনাদের নিজের কাজটি করবেন। এখন ভূমি অফিসগুলো আগের চেয়ে অনেকটা জনমুখী, শতভাগ ডিজিটাল। ডিজিটাল বাংলাদেশ হয়েছে, এর হাত ধরে স্মার্ট বাংলাদেশ হবে। এই স্মার্ট বাংলাদেশের নাগরিকদেরও স্মার্ট হতে হবে।
সোমবার সদর উপজেলা ভূমি অফিস আয়োজিত ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কথাগুলো বলেন।
জেলা প্রশাসক আরো বলেন. তবু (রবিবার) পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেননি। যদিও অনেক অভিযোগ রয়েছে। আপনারা আমাদের লিখিত কিংবা মৌখিকভাবে অভিযোগ দিতে পারেন, আমার হোয়াটসঅ্যাপেও দিতে পারেন, আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করব। তিনি বলেন- যিনি অসৎ, দুর্নীতিবাজ, মধ্যস্বত্বভোগী তাকে আমরা শাস্তির আওতায় আনব। তবে যার বিরুদ্ধে যে অভিযোগ করবেন, সেটি যেন সত্য হয়। আমি ইতোমধ্যে মৌখিক কিংবা হোয়াটসঅ্যাপে পেয়েছি, তাৎক্ষণিকভাবে ব্যবস্থাও গ্রহণ করেছি।
এ কে এম গালিভ খাঁন বলেন, আগামী ৩০ মে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুর্নীতিবিরোধী গণশুনানি আছে। আপনারা সেখানে অভিযোগ করতে পারেন, আমি উত্তর দিব। যতই অভিযোগ আসবে, ততই অন্ধকার দূরে চলে যাবে, আলো আসবে। এসময় তিনি জনগণের প্রশিক্ষণের আওতায় আনার ওপর গুরুত্বারোপ করেন এবং অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের বলেন, তোমরা তোমাদের অভিভাবকদের বিষয়গুলো শেখাবে।
অনুষ্ঠানে ভূমি-সংক্রান্ত বিশেষ উপস্থাপনা তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজম্ব) আনিছুর রহমান। সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য দেনÑ জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক।
অনুষ্ঠান সঞ্চালনা করেন এবং সূচনা বক্তব্য দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাঈমা খান। এসময় জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান উপস্থিত ছিলেন।
নাচোল প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলা ভূমি অফিস চত্বরে ভূমি সেবা সপ্তাহের কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস।
এ উপলক্ষে সেবা বুথ স্থাপন করা হয়েছে। বুথে অগ্রাধিকার ভিত্তিতে ভূমি সেবা বিষয়ে অবহিত করা এবং পরামর্শ সেবা দেওয়া হবে।
স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয় এ প্রতিপাদ্যকে সামনে রেখে (২২ মে থেকে ২৮ মে) পর্যন্ত সপ্তাহ পালন করা হবে।
‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’Ñ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ২৮ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ পালন করা হবে। এ উপলক্ষে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে বিভিন্ন স্টলে সেবাগ্রহীতাদের সেবা প্রদান করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com