শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অস্থির গরমে স্বস্তি যমুনা এসির শীতল পরশে ৬ মাস বন্ধের পর হিলি বন্দর ভারতীয় কাঁচামরিচ আমদানি শুরু এপ্রিল মাসে পুলিশের রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ ওসি’র পুরস্কার পেলেন সাজ্জাদ চাঁপাইনবাবগঞ্জে ১১ দফা দাবিতে প্রতিবন্ধীদের মানববন্ধন এমপি আনার খুন : ঢাকায় আসছে ভারত পুলিশের স্পেশাল টিম রাজশাহীতে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের গুরুত্ব শীর্ষক সেমিনার রিকশা চালক বেশে মাদক অস্ত্রের ব্যবসা, অবশেষে র‌্যাবের হাতে ধরা রাজশাহীতে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের গুরুত্ব শীর্ষক সেমিনার রপ্তানিতে কমছে আয়ের ভরসা র‌্যাবের অভিযানে ভোলাহট থেকে হত্যা মামলার ৪ আসামি গ্রেপ্তার

আইজিপি : বাংলাদেশকে জঙ্গিবাদের থাবা থেকে মুক্ত রাখতে পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৩১০ বার পঠিত

জঙ্গিবাদ একটি বৈশ্বিক চ্যালেঞ্জ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও সফলভাবে জঙ্গিবাদ প্রতিহত করেছে। আমরা জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলতে চাই। বাংলাদেশকে জঙ্গিবাদের থাবা থেকে মুক্ত রাখতে বাংলাদেশ পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)  রবিবার দুপুরে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) আয়োজিত উগ্রবাদী কার্যক্রমের বিরুদ্ধে জনসচেতনতামূলক ওভিসি ও টিভিসি লঞ্চিং প্রোগ্রামে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

অনুষ্ঠানে এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজি মোঃ কামরুল আহসান বিপিএম-বার স্বাগত বক্তব্য রাখেন। ধন্যবাদ জ্ঞাপন করেন ইউনিটের অতিরিক্ত ডিআইজি মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার,পিপিএম-বার।

উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এএ্যান্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী বিপিএম-বার, পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি, ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম-বার সহ বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, জঙ্গিবাদীরা আমাদের প্রিয় মাতৃভূমিকে ক্ষতবিক্ষত করতে অপচেষ্টা চালিয়েছিল। হলি আর্টিজানের মর্মান্তিক ঘটনা আমাদেরকে নাড়া দিয়েছে। আমাদের দেশের শান্তিপ্রিয় মানুষের অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা নিয়ে আমরা তাদেরকে প্রতিহত করেছি।

তিনি বলেন, এ দেশের শান্তিপ্রিয় মানুষ কখনো রক্তপাত পছন্দ করেন না। তারা কখনো এ দেশে জঙ্গিবাদীদের কার্যক্রম সফল হতে দেয়নি।

পুলিশ প্রধান বলেন, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। ইসলাম শা‌ন্তির ধর্ম। এর না‌মে অশা‌ন্তি সৃ‌ষ্টির কো‌নো সু‌যোগ নেই। ইসলাম ধর্মের সঙ্গে জঙ্গিবাদ যায় না।

তরুণদের উদ্দেশ্যে আইজিপি বলেন, কেউ যদি আপনাদের জঙ্গিবাদে আকৃষ্ট করতে চায়, আইন-শৃঙ্খলা বাহিনীকে জানান। আমাদের জানাবেন। আমরা ব্যবস্থা নেব।

আইজিপি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে জঙ্গিরা তাদের কার্যক্রম চালাচ্ছে, মানুষকে জঙ্গিবাদে আকৃষ্ট করার চেষ্টা করছে। এজন্য পুলিশ প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় সাইবার পেট্রোলিং করছে। তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, পৃথিবী থেকে সর্বশেষ জঙ্গি নির্মূল না হওয়া পর্যন্ত জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের চলমান যুদ্ধ অব্যাহত থাকবে।

এটিইউ’র ওভিসি ও টিভিসি নির্মাণের উদ্যোগকে স্বাগত জানিয়ে আইজিপি বলেন, জঙ্গিবাদ দমনে এটিইউ একটি নতুন ইউনিট। নবগঠিত এ ইউনিটটি সারাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে সফলতার সাথে কাজ করছে। তিনি বলেন, আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে যত বেশি মানুষকে সচেতন করতে পারব, ততই আমরা সফল হবো।

এটিইউ প্রধান বলেন, একটি নবগঠিত ইউনিট হিসেবে দেশব্যাপী জঙ্গিবাদ দমনে এটিইউ কাজ করছে। ইতোমধ্যেই ইউনিটটি দৃশ্যমান সাফল্য অর্জনে সক্ষম হয়েছে। তিনি জঙ্গিবাদ দমনে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com