বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত গোদাগাড়ীতে হেরোইনসহ মাদক কারবারী আটক রাজশাহীতে নামিদামি ব্যান্ডের নামে নকল প্রসাধনীর কারবার, একজন গ্রেপ্তার চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের দোয়া ও ইফতার

আইজিপি: সব র‍্যাংকের সদস্যদের ডোপ টেস্ট করা হচ্ছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ২৩৯ বার পঠিত

নিজস্ব সংবাদদাতা : সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বেনজীর আহমেদ বলেন, ‘পুলিশের পক্ষ থেকে কোনো চাঁদাবাজির প্রশ্নই আসে না। এটি একটি অন্যায় কাজ। কেউ চাঁদাবাজি করলে আমরা সমর্থন করবো না। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘বাংলাদেশ পুলিশের লক্ষ্য হচ্ছে- অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলার ব্যত্যয় চাই না। কেউ মাদকসেবী থাকলে তাকে পুলিশ থেকে বের করে দেওয়া হবে, আমরা তাদের পুলিশে চাই না। সব র‍্যাংকের সদস্যদের ডোপ টেস্ট করা হচ্ছে। মাদকের সঙ্গে কোনো আপস নয়।’রাজধানীর সেগুন বাগিচায় শুক্রবার (০৮ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন (ক্র‍্যাব) আয়োজিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।বেনজীর আহমেদ বলেন, ‘’আমরা নিজেদের ঘরের ভেতর থেকে শুদ্ধি অভিযান শুরু করতে চাই। আমরা চেষ্টা করছি আগে আমাদের নিজেদেরকে শুদ্ধ করতে, দুর্নীতিমুক্ত করতে।’আইজিপি বলেন, ‘দেশ অর্থনীতিসহ সব দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এ অগ্রযাত্রায় আমাদের সবক্ষেত্রেই শুদ্ধতা দরকার। তাই আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’তিনি বলেন, ‘সব শ্রেণি-পেশার ১৬ কোটি মানুষ আমরা ঐক্যবদ্ধভাবে সরকারের নেতৃত্বে করোনাকে মোকাবেলা করেছি। চলতি বছরেও করোনা স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা একইভাবে দায়িত্ব পালন করে যাবো।’তিনি বলেন, ‘আপনারাই (সাংবাদিকরা) পত্রিকায় লিখেছেন দক্ষিণ এশিয়ার মধ্যে আমরা (পুলিশ) করোনার সেবায় প্রথম হয়েছি এবং পুরো পৃথিবীর মধ্যে ২০ তম হয়েছি। আমি মনে করি, আমাদের দেশের মানুষ অবশ্যই এই মহা দুর্যোগকে অতিক্রম করতে পারবেন। আমরা ইতিমধ্যে অর্থনৈতিক ক্ষেত্রেও ভাঙা ভাঙা বিপর্যয়ের মধ্যেও ভালো পর্যায়ে আছি। আমি মনে করি আমাদের এই অঞ্চলের ইকনোমিক গ্রোথ সহনীয় এবং আমরা সবাই মিলে তা ঠিক রাখতে পারবো।’সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বেনজীর আহমেদ বলেন, ‘পুলিশের পক্ষ থেকে কোনো চাঁদাবাজির প্রশ্নই আসে না। এটি একটি অন্যায় কাজ। কেউ চাঁদাবাজি করলে আমরা সমর্থন করবো না। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’তিনি বলেন, ‘পুলিশের কেউ যদি তার প্রফেশনাল দায়িত্বের বাইরে গিয়ে কোন অপকর্মে লিপ্ত হয় তাহলে তাদের বিরুদ্ধে আমরা কঠোরতম ব্যবস্থা নিব। এইসব ব্যাপার আমরা কঠোরভাবে নিয়ন্ত্রণ করি।’এ সময় উপস্থিত ছিলেন র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ক্র‍্যাবের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com