বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

আপনারা মানবজাতির জন্য দোয়া করবেন, হজযাত্রীদের প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা প্রশাসক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১০ মে, ২০২৩
  • ১৮৪ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মানবজাতির জন্য হজযাত্রীদের কাছে দোয়া চায়লেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বুধবার হজযাত্রীদের প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এই দোয়া চেয়ে বলেন, আল্লাহপাকের হুকুম ছাড়া হজব্রত পালনের সুযোগ পাওয়া যায় না, আপনারা ভাগ্যবান বলেই সেই সুযোগ পেয়েছেন। পবিত্র হজের নিয়ম-কানুন মেনে চলবেন, স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখবেন, সুন্দরভাবে হজ পালন শেষে পরিবার পরিজনের কাছে ফিরে আসবেন।
তিনি বলেন, আপনারা পবিত্র হজব্রত পালনকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন, আমাদের জন্য দোয়া করবেন, গোটা মানবজাতির জন্য দোয়া করবেন।
সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ। সূচনা বক্তব্য দেন- ইসলামিক ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক কৃষিবিদ মাহমুদার রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জে হাব প্রতিনিধি ও মেসার্স রাজ ট্রাভেলসের স্বত্ত্বাধিকারী মো. আব্দুল জাব্বার।
প্রশিক্ষণ প্রদান করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, ডা. মো. মাসুম সাহেবসহ অন্যরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জে ফিল্ড অফিসার মুহাম্মদ শরিফুল ইসলাম।
প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে এবার পবিত্র হজ পালনের জন্য হজযাত্রী হিসেবে নিবন্ধন করেছেন ১ হাজার ৩৩৩ জন। তাদের মধ্যে ১৪০ জন সরকারিভাবে নিবন্ধন করেছেন। বাকি ১ হাজার ১৯৩ জন নিবন্ধন করেছেন বেসরকারিভাবে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৯ জিলহজ পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com