সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০৯:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার প্রস্তাব গৃহীত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৮ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৭৮৪টি ঘর নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে বিতরণ করা হয়েছে। লক্ষ্য অর্জন হওয়ায় সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার প্রস্তাব গ্রহণ করে জেলা টাস্কফোর্স কমিটিতে প্রেরণের জন্য উপজেলা টাস্কফোর্স কিমিটর সভা অনুষ্ঠিত হয়।
বুধবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী। তিনি জানান, সদর উপজেলায় ২০২০ সালে ক শ্রেণির ৮১৯ জন ভূমিহীন ও গৃহহীনের তালিকা করা হয়। তার মধ্যে ৭৮৪টি ঘর নির্মাণ করা হয়েছে। তালিকা অনুযায়ি ৩৫জন ভূমিহীন না পাওয়ায় লক্ষ্য অর্জন হয়েছে বলে গণ্য করা হচ্ছে। বর্তমানে আর কোনো ভূমিহীন ও গৃহহীন না থাকায় সদর উপজেলাকে ক শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য এই সভা আহ্বান করা হয়েছে। সভার সর্বসম্মতিক্রমে সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য প্রস্তাব গৃহীত হয়। এই প্রস্তাব সিদ্ধান্ত আকারে জেলা টাস্কফোর্স কিমিটির কাছে প্রেরণ করা হবে। তবে এই সময়ের মধ্যে যদি কোনো ভূমিহীন বা গৃহহীন পাওয়া যায় তাহলে তাকে বা তাদরেকে অন্তর্ভূক্ত করা হবে। এছাড়া নদী ভাঙন বা অন্য কোনো এলাকার ক শ্রেণির কেউ যদি ইসলামপুর ইউনিয়ন বা বালিয়াডাঙ্গা ইউনিয়নে যেতে চান তাহলে ব্যবস্থা করা হবে।
সভায় বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, উপজেলা টাস্কফোর্স কমিটির উপদেষ্টা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ এ কে এম আলমগীর জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এই কমিটির সদস্য সচিব নাঈমা খান, উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। এসময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডের বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আলি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাকিবসহ অন্যরা।
পৌর মেয়র মোখলেসুর রহমান তার বক্তব্যে জানান পৌর এলাকায় অনেক ভূমিহীন রয়েছে। ব্যবস্থাগ্রহণের জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করেন। বারঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন আর রশিদও জানান তার ইউনিয়নেও ভূমিহীন রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী বলেন যারা অন্য ইউনিয়নে যেতে চায়না তাদেরকে ভূমিহীনের মধ্যে ফেলা যাবে না।
সভায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ টাস্কফোর্স কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com