বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাসিক মেয়রের সাথে পটিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সৌজন্য সাক্ষাৎ কুষ্টিয়ায় শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষ : আহত ১০ বরিশালে পুলিশ-শিক্ষার্থী দফায় দফায় সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারো শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের হল ছাড়ছেন শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ, রাজশাহীতে যুবদল নেতাসহ আটক ৫ কোটা সংস্কার : সড়ক অবরোধ দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাঁপাইনবাবগঞ্জের ইসলামপুরে রাস্তা প্রসস্তকরণ ও উন্নয়ন কাজের উদ্বোধন নাচোলে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

এমপি ফারুক চৌধুরীর প্রচেস্টায় ভুমিহীন ৮৫টি পরিবার বাড়ি পাচ্ছেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ৮০৯ বার পঠিত

 আলিফ হোসেন,তানোরঃ রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) নির্বাচনী এলাকয় স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এবং উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার ঐকান্তিক প্রচেস্টায় দুই উপজেলার ভুমিহীন ৮৫টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নতুন বাড়ি পাচ্ছেন। জানা গেছে, বাঙালী জাতীর জনক ও মহান স্বাধীনতার স্থপত্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ-২০২০ আহবান গৃহহীনদের গৃহদান প্রতিপাদ্যকে সামনে ভুমিহীন গৃহহীনদের গৃহ দান প্রকল্প গ্রহণ করেছেন সরকার। এরই প্রেক্ষিতে মুজিববর্ষ উপলক্ষে তানোর ও গোদাগাড়ী উপজেলায় আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ভুমিহীন গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে এসব বাড়ী নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ইতমধ্যে দৃশ্যমান হয়েছে এসব নির্মাণাধীন ঘরগুলো। তানোরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তারিকুল ইসলামের তত্ত্বাবধানে মনোরম পরিবেশে সবুজ টিনের ছাউনির তৈরী সারি সারি ঘরগুলো দৃশ্যমান অনেক সুন্দর দেখাচ্ছে এবং নির্মিত বাড়ি দেখে অসহায় ভূমিহীন পরিবারগুলোর মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ চোখে মুখে ফুটে উঠেছে হাসির ঝিলিক। এসব বাড়ির নির্মাণকাজ সম্পন্ন হলে গৃহহীন পরিবারগুলোর মাঝে অল্প সময়ের মধ্যে হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ওই ঘরে বসবাস করার স্বপ্ন দেখছে গৃহহীন পরিবারগুলো, কখন উঠবে স্বপ্নের সেই ঘরে- এই ভাবনায় দিনগুণছেন এই অসহায় মানুষগুলো। তানোর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) তারিকুল ইসলাম বলেন, বাস্তবায়নাধীন এসব প্রতিটি ঘরের জন্য মোট বরাদ্দ দেওয়া রয়েছে এক লাখ ৭৫ হাজার টাকা। এতে রয়েছে ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের ২টি কক্ষ। একটি রান্নাঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা। রাজশাহী জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আমিনুল হক বলেন, রাজশাহী জেলার ৯টি উপজেলার বিভিন্ন স্থানে গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য বরাদ্দকৃত আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহার রাজশাহীর ৯ টি উপজেলায় ৬৯২টি বাড়ির দ্রুত গতিতে নির্মাণ কাজ চলছে। এর মধ্যে তানোর ৫৭ টি এবং গোদাগাড়ি উপজেলায় ২৮টি ঘর বরাদ্দ ও দ্রুত গতিতে নির্মাণ কাজ চলছে। তিনি আরো জানান, মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক নির্মাণাধীন বাড়ীগুলোর কাজ প্রায় শেষের দিকে আশা করছি জানুয়ারীর মাঝামাঝি গৃহহীনদের মাঝে হস্তান্তর করা সম্ভব হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com