1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে উপজেলা পর্যায়ে শেষ হলো শিশু-কিশোর ক্রীড়া প্রতিযোগিতা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিদেশী পিস্তলসহ একজন আটক চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নিরাপদ আম বিষয়ে কর্মশালা চাঁপাইনবাবগঞ্জে সিআইপি পদক পাওয়ায় মাহবুব আলমকে নাগরিক সংবর্ধনা চাঁপাইনবাবগঞ্জে যুবলীগের শান্তি সমাবেশ বিজিবি কর্তৃক সীমান্ত এলাকায় ০১ জন আসামীসহ ০১টি ৭.৬৫ মিঃমিঃ বিদেশী পিস্তল (আমেরিকার তৈরী), ০৭ রাউন্ড গুলি এবং ০২টি ম্যাগাজিন আটক প্রসংগে। শিবগঞ্জে শেখহাসিনার উন্নয়ন প্রচারনায় চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগ সদস্য জারা মাহবুব ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে শিবগঞ্জে আলোচনা সভা চাঁপাইনবাবগঞ্জে বিজিবির অভিযানে উদ্ধার ১৫০টি মুনিয়া পাখি, পরে অবমুক্ত নাচোলে মৎস্য চাষিদের মধ্যে উপকরণ বিতরণ

করোনাবিধি মেনে আগামী ১৬ জুন থেকে ভক্তদের জন্য খুলছে তারাপীঠের মন্দির

সত্যনারায়ন শিকদার,পশ্চিমবঙ্গ সংবাদদাতা
  • আপডেট টাইম : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৩৪৭ বার পঠিত

সত্যনারায়ন শিকদার,পশ্চিমবঙ্গ সংবাদদাতা : অপেক্ষার অবসান। রাজ্যে করোনার সংক্রমণ (Corona Pandemic) অনেকটাই নিম্নমুখী। আর তাই আগামী ১৬ জুন থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হচ্ছে বীরভূমের (Birbhum) তারাপীঠের মন্দির (Tarapith Temple)। সোমবার সেবাইতদের বৈঠকের পর এমনটাই জানানো হয়েছে মন্দির কমিটির পক্ষ থেকে। তবে জারি থাকবে করোনা সংক্রান্ত একাধিক বিধিনিষেধ।

করোনার (Corona Virus) দ্বিতীয় ঢেউয়ে রাজ্যের অন্যান্য মন্দিরের পাশাপাশি বন্ধ হয়ে গিয়েছিল তারাপীঠের মা তারার মন্দিরও। সংক্রমণ রুখতে রাজ্যের তরফে কড়া বিধিনিষেধ জারি করার পরই ওই সিদ্ধান্ত নেওয়া ছিল। এই সময় কেবল সেবাইতদেরই পালা করে মায়ের পুজো করার অনুমতি ছিল। তবে মন্দিরের দ্বার বন্ধ থাকলেও ভিডিও কলের মাধ্যমেই মায়ের দর্শন করছিলেন ভক্তরা। এজন্য উদ্যোগ নিয়েছিল তারাপীঠ মন্দিরের সেবাইত সংঘই। সেবাইতরাই ভক্তদের ভিডিও কল করে মায়ের দর্শনের ব্যবস্থা করছিলেন। এমনকী পুণ্যার্থীদের দাবি মেনে ভিডিও কল করে তাঁদের নাম, গোত্র ধরে পুজোও দিয়ে দেন তাঁরা। এখানেই শেষ নয়, দূর-দূরান্তের পুণ্যার্থীদের কাছে সংকল্প করা পুজোর ফুলও পাঠিয়ে দেওয়া হচ্ছিল ডাকযোগে। তবে শেষপর্যন্ত রাজ্যে সংক্রমণের গ্রাফ কমতেই মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হল।

তবে ১৬ তারিখ থেকে মন্দির খুললেও ভক্তদের জন্য জারি থাকবে একাধিক বিধিনিষেধ। প্রত্যেককেই সেই বিধিনিষেধ মেনে চলতে হবে। মন্দিরের পক্ষ থেকে জানানো হয়েছে, গর্ভগৃহে মোবাইল নিয়ে প্রবেশ করতে পারবেন না। তোলা যাবে না কোনওপ্রকার সেলফি। মায়ের বিগ্রহকে স্পর্শ করা কিংবা জড়িয়ে ধরা যাবে না। এছাড়া করোনা সংক্রান্ত অন্যান্য সতর্কতাও মেনে চলতে হবে। তারাপীঠ মন্দির কমিটির এই ঘোষণার পরই ভক্ত থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে খুশির হাওয়া। কারণ দীর্ঘদিন মন্দির বন্ধ থাকায় ভক্তরা যেমন মায়ের দর্শন করতে পারছিলেন না, তেমনই স্থানীয় ব্যবসায়ীদের বিক্রিও কমে গিয়েছিল অনেকটাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY RushdaSoft