বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

কিংবদন্তি ফুটবলার পাওলো রসি আর নেই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৭৮২ বার পঠিত

স্পোর্টস ডেস্ক : ৬৪ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন ইতালিয়ান ফুটবলের কিংবদন্তি পাওলো রসি। ১৯৮২ বিশ্বকাপে জাতীয় দলকে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছিলেন তিনি।

রসির মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে তার পরিবার। স্ত্রী ফেদেরিকা কেপেলেতি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে প্রয়াত স্বামীর সঙ্গে একটি ছবি দিয়ে ইতালিয়ান ভাষায় লিখেছেন, ‘বিদায় চিরতরে।’

পাওলো রসির স্ত্রী অবশ্য ইতালিয়ান কিংবদন্তির মৃত্যুর কারণটি জানাননি। তবে স্থানীয় গণমাধ্যমের খবরে এসেছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন সাবেক এই ফুটবলার।

১৯৮২ সালে স্পেনে দলকে বিশ্বকাপ জেতানো টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা এবং সেরা খেলোয়াড় ছিলেন রসি। তার হ্যাটট্রিকেই ফেবারিট ব্রাজিলকে সেবার বিদায় করে দিয়েছিল ইতালি, যে ম্যাচটিকে ফুটবল বিশ্বকাপের ইতিহাসেই অন্যতম সেরা ম্যাচ মনে করা হয়।

ক্লাব ফুটবলে প্রয়াত এই স্ট্রাইকার সবচেয়ে বেশি খেলেছেন ভিসেনজার হয়ে। সিরিআর দল জুভেন্টাস আর এসি মিলানের হয়েও মাঠ মাতিয়েছেন রসি। ক্লাবে ২৫১ ম্যাচে করেছেন ১০৩ গোল, জাতীয় দলে ৪৮ ম্যাচে ২০টি।

আশির দশকে অবসরে যাওয়ার পর ফুটবল পণ্ডিত হিসেবে কাজ করেছেন স্কাই, মিডিয়াসেট এবং রাইয়ের মতো টিভি চ্যানেলে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com