বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরো ২৬৬ ডেঙ্গু রোগী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ১৮১ বার পঠিত
অনলাইন নিউজ : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরো ২৬৬ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ২২০ জন ঢাকায় ও ঢাকার বাইরের হাসপাতালে ৪৬ জন।
এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২০২ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ১৫ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৮৭ জন।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট (মঙ্গলবার) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ৩৫৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয় হাজার ১১০ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২ জন।
মঙ্গলবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২৬৬ জনের ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭৪ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৪৬ জন রয়েছেন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪৬ জন ভর্তি হন।
চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১০ হাজার ৩৫৬ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ও আগস্টে সাত হাজার ৬৯৮ জন রোগী ভর্তি হন। মোট ভর্তি রোগীদের মধ্যে ৪২ জনের মৃত্যু হয়। তাদের ১২ জন জুলাইয়ে ও আগস্টে ৩০ জন মারা যান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com