রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাসিক মেয়রের সাথে পটিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সৌজন্য সাক্ষাৎ কুষ্টিয়ায় শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষ : আহত ১০ বরিশালে পুলিশ-শিক্ষার্থী দফায় দফায় সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারো শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের হল ছাড়ছেন শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ, রাজশাহীতে যুবদল নেতাসহ আটক ৫ কোটা সংস্কার : সড়ক অবরোধ দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাঁপাইনবাবগঞ্জের ইসলামপুরে রাস্তা প্রসস্তকরণ ও উন্নয়ন কাজের উদ্বোধন নাচোলে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ওয়ানডে ফরম্যাটে নিজেদের সুনাম ধরে রাখল টাইগাররা, সিরিজ জিতল ‘টিম টাইগার্স’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ৩৪৪ বার পঠিত
ওয়ানডে ফরম্যাটে নিজেদের সুনাম ধরে রাখল টাইগাররা। টানা দু জয়ে স্বাগতিক ওয়েস্টইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের সিরিজ নিজেদের করে নিলো বাংলাদেশ। বুধবার (১৩ জুলাই) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তামিম ইকবাল ব্রিগেড জিতেছে ৯ উইকেটের ব্যবধানে। একই ভেন্যুতে প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৬ উইকেটের ব্যবধানে। তামিম বাহিনীর সামনে এখন হোয়াইটওয়াশের সুযোগ। এই প্রভিডেন্স মাঠেই  দুদেশের মধ্যে তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী শনিবার (১৬ জুলাই)।
প্রথম ম্যাচের চেয়ে গতকাল দ্বিতীয় ম্যাচে আরো দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচের মত এই ম্যাচেও  জয়ের ভিত্তি গড়ে দেন বোলাররা। বিশেষত  দুই স্পিনার নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। ১০ ওভারে মাত্র ১৯ রান দিয়ে গতকাল তিন উইকেট নেন নাসুম।  আর ৮ ওভারে ২৯ রান খরচায় মিরাজ শিকার করেন ৪ উইকেট।  ক্যারিবীয় ইনিংস শতরানের মুখ দেখে মূলত শেষ উইকেট জুটির দৃঢ়তায়। দশম উইকেট জুটিতে ২২ রান যোগ করেন কিমো পল ও গুড়াকেশ মোতি। আট নম্বরে খেলতে নামা অলরাউন্ডার কিমো পল অপরাজিত থাকেন ২৫ রানে। স্বাগতিক ইনিংসে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ রান।
জয়ের জন্য ১০৯ রানের সহজ টার্গেটে পৌছাতে মোটেও বেগ পেতে হয়নি টাইগারদের। উদ্বোধনী জুটিতেই ৪৮ রান তুলে নেন দুই ওপেনার তামিম ও নাজমুল হোসেন শান্ত। ব্যক্তিগত ২০ রানে শান্ত আউট হওয়ার পর লিটন দাসকে সঙ্গী করে বাকি পথ পাড়ি দেন তামিম। লিটন অপরাজিত থাকেন ৩২ রানে। তার ২৭ বলে গড়া ইনিংসটি সাজানো ছয় বাউন্ডারির সাহায্যে। হাফসেঞ্চুরি পূর্ণ করেন তামিম। জয় থেকে বাংলাদেশের দূরত্ব ছিল ১ রানের। মোতির বলকে সীমানা ছাড়া করে জয়ের সঙ্গে নিজের হাফসেঞ্চুরিটিও তুলে নেন তামিম। ১৭৬ বল হাতে রেখেই জয়োৎসব করেছে টাইগাররা।
এটি নিয়ে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে টানা ১০ জয়ের কৃতিত্ব দেখাল  টাইগাররা। আর  সেই সঙ্গে ক্যারিবীয়দের বিপক্ষে টানা চতুর্থ ওয়ানডে সিরিজও জিতল বাংলাদেশ।  এর আগে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকেও ওয়ানডে সিরিজে হারানোর কৃতিত্ব দেখিয়েছে টাইগাররা। চলতি সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দু:স্বপ্ন থেকে বেরিয়ে ওয়ানডে সিরিজে এখন হোয়াইটওয়াশের স্বপ্ন দেখছে টাইগাররা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com