শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে চালু হলো করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে ভ্রাম্যমাণ নমুনা পরীক্ষা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩০ মে, ২০২১
  • ১৮৫ বার পঠিত
চাঁপাইনবাবগঞ্জে চালু হলো করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে ভ্রাম্যমাণ নমুনা পরীক্ষা
ফটো : সংগৃহীত

 চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ, মৃত্যু ও ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে চাঁপাইনবাবগঞ্জে চলছে ৭ দিনের কঠোর লকডাউন। শনিবার (২৯ মে) চলছে বিশেষ লকডাউনের পঞ্চম দিন। অধিকহারে নমুনা সংগ্রহের উদ্দেশ্যে শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারে ভ্রাম্যমাণ করোনা ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

শিবগঞ্জ উপজেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সায়রা খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বী, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, কানসাট ইউপি চেয়ারম্যান বেনাউল ইসলাম।

উদ্বোধন শেষে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, চলমান কঠোর লকডাউনের কারনে বিভিন্ন গ্রামের অনেকেই হাসপাতালে গিয়ে করোনা পরীক্ষা করতে পারে না। তাই প্রান্তিক জনগোষ্ঠীর সুবিধার কথা বিবেচনা করে এটি চালু করা হয়েছে। জেলায় এই প্রথম নমুনা সংগ্রহের এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে খুব অল্প সময়ের মধ্যে মানুষ রাস্তায় দাঁড়িয়ে করোনা পরীক্ষা করতে পারবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বী জানান, দেশের সবচেয়ে বড় আম বাজার কানসাট বাজারে ভ্রাম্যমাণ করোনা ক্যাম্প উদ্বোধন করা হয়েছে। কানসাট বাজার ছাড়াও বহলাবাড়ি মোড়সহ আরো কয়েকটি স্থানে রাস্তার মোড়ে মোড়ে নমুনা পরীক্ষার সুবিধা করতে উপজেলায় আরো কয়েকটি ভ্রাম্যমান করোনা ক্যাম্প চালু করা হবে।

সিভিল সার্জন অফিস জানায়, শনিবারের আগের গত ২৪ ঘন্টায় জেলায় কোনো করোনা রোগী শনাক্তের ফলাফল আসেনি। জেলায় এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৬৭ জন। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের এবং জেলায় মোট প্রাণহানি হয়েছে ৩২ জনের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com