বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন করলেন সিনিয়র সচিব কেএম আলী আজম।

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৯৫ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃচাঁপাইনবাবগঞ্জে ৭দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চের সামনে এ বইমেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে জেলা প্রশাসক মো্ঃ মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে এক আলোচনা সভা হয়। ভার্চুয়ালি বঙ্গবন্ধু বইমেলার শুভ উদ্বোধন করেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম। ভার্চুয়ালি বক্তব্য রাখেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পিএসসি’র সাবেক সদস্য মোঃ ফজলুল হক, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, অতিরিক্ত পুলিশ সুপার মোহম্মদ মাহবুব আলম খান পিপিএম, নব-নির্বাচিত মেয়র মোঃ মোখলেসুর রহমানসহ অন্যরা। উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পৌর মেয়র মোহম্মদ নজরুল ইসলাম, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রাং, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মুহাম্মদ নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মোঃ মনিরুল ইসলাম, প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরুসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-ছাত্র, সুধীজন, রাজনৈতিক নেতা-কর্মী ও সাংবাদিকগণ। সভায় জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার লেখকদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে বঙ্গবন্ধু বইমেলার শুভ সুচনা করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ। সবশেষে অতিথির সাথে নিয়ে বিভিন্ন স্টল প্রদর্শন করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ সভাপতির বক্তব্যে বলেন, জেলার মানুষকে বঙ্গবন্ধুকে জানাতে এবং স্বাধীনতার সঠিক ইতিহাস উপস্থাপন করার লক্ষে ৭দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে দেশের সকল লেখকদের বেই এ  বইমেলায় বিক্রির উদ্দেশ্যে প্রদর্শিত হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু ও স্বাধীনতার সঠিক ইতিহাস না জানলে দেশপ্রেম জাগ্রত হবেনা। তাই জেলার সকল নাগরিককে বঙ্গবন্ধু ও স্বাধীনতার উপর রচিত বই পড়ে দেশপ্রেম জাগ্রত করতে জেলাবাসীকে আহবান জানান জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com