সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাসিক মেয়রের সাথে পটিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সৌজন্য সাক্ষাৎ কুষ্টিয়ায় শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষ : আহত ১০ বরিশালে পুলিশ-শিক্ষার্থী দফায় দফায় সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারো শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের হল ছাড়ছেন শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ, রাজশাহীতে যুবদল নেতাসহ আটক ৫ কোটা সংস্কার : সড়ক অবরোধ দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাঁপাইনবাবগঞ্জের ইসলামপুরে রাস্তা প্রসস্তকরণ ও উন্নয়ন কাজের উদ্বোধন নাচোলে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

চাঁপাইনবাবগঞ্জে সবজির দাম ঊর্ধ্বমুখী আলুর কেজি ৬৫ টাকা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৪ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জে আলুসহ সবজির দাম ঊর্ধ্বমুখী রয়েছে। দেশী আলু বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬৫ টাকা ও হল্যান্ড আলু ৪৫-৪৬ টাকা। কচুর দামও চড়া। প্রতি কেজি কচু বিক্রি হচ্ছে ৭০-৭৫ টাকায়।
শুক্রবার সকাল ১১টার দিকে জেলা শহরের নিউমার্কেট কাঁচাবাজার ঘুরে জানা গেছে, পটল প্রতি কেজি ৪০-৪২ টাকা, ঢ্যাঁড়স ৫৫-৬০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, বেগুন ৬০ টাকা, পেঁপে ৩৫ টাকা, করলা ১০০ টাকা ও কাঁচা মরিচ ১২০ টাকা, লাউ ও কুমড়া প্রতিট ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪০টাকায়। এ ছাড়া শীতের সবজি হিসেবে পরিচিত ফুলকপি প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকা, পাতাকপি ৬০ টাকা, সিম ২৪০ টাকা দরে। এছাড়া সবধরনের

শাকের দাম মোটামুটি অপরিবর্তিত রয়েছে। প্রতি মুঠো লাল শাক বিক্রি হচ্ছে ১০টায়।
মুদি দোকানদার আব্দুর রহমান বাবু জানান, প্রতিকেজি সাদা স্বর্ণা ৪৫ টাকা, লাল স্বর্ণা ৫০ টাকা, ২৮ চাল ৫২-৫৫ টাকা, জিরাসাইল ৬০-৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে মশুর ডাল ১১০-১৩০ টাকা, মটর ডাল ১০০ টাকা, ছোলা ডাল ১১০ টাকা এবং মুগ ডাল বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৩০-১৪০টাকা দরে।

তিনি আরো জানান, প্যাকেট আটা প্রতি কেজি ৫৫ টাকা, খোলাটা আটা ৪২-৪৫ টাকা, চিনি ১২৮-১৩০ টাকা, লবণ ৩৮-৪০ টাকা, দেশী পেঁয়াজ ৯০ টাকা, ভারতীয়টা ৫৫ টাকা, আদা ২২০ টাকা, জিরা সাড়ে ১১শ টাকা থেকে ১২শ টাকা, বোতল জাত সয়াবিন তেল ১৭৫ টাকা ও খোলা তেল ১৭০ টাকা লিটার হিসেবে বিক্রি হচ্ছে। ডিম বিক্রি হচ্ছে প্রতি হালি ৪৮টাকায়।

অন্যদিকে মাছ বিক্রেতা জুলমত আলী জানান, ১ কেজি থেকে ১ কেজি ২শ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে প্রতিকেজি ১ হাজার ৪শ টাকায়, ৯শ গ্রাম ওজনেরগুলো ১ হাজার ২শ টাকা দরে। সাবের আলী জানান, ছোট মৃগেল ২৪০ টাকা, মাঝাড়ি রুই ৩২০ টাকা, বড় কাতল ৩৮০ টাকা, পাঙ্গাস ২২০ টাকা, পিয়লি ৭২০ টাকা, পাবতা ৪শ টাকা, ব্রিগেড ২৪০ টাকা, আইড় ৫২০-৫৪০ টাকা, বাচা ৮শ টাকা, সিং মাছ প্রতিকেজি ৬শ টাকা দরে বিক্রি হচ্ছে।

এদিকে মুরগিবাজারে জহুরুল জানান, দেশী মুরগি প্রতিকেজি বিক্রি হচ্ছে ৪২০-৪৩০ টাকা, সোনালী ২৮০ টাকা, সাদা লিয়ার ২৮০ টাকা, লাল লিয়ার ৩০০ টাকা, প্যারেন্স ৩০০ টাকা দরে।
সেলিম কসাইয়ের দোকানে থাকা কর্মচারীরা জানান গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০ টাকা এবং ছাগলের মাংস ১ হাজার টাকা প্রতিকেজি দরে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com