শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধকল্পে পেশাজীবী গাড়ী চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৮১ বার পঠিত
ফয়সাল আজম অপু : ‘মুজিবর্ষের শপথ, সড়ক করব নিরাপদ’ “সাবাধানে গাড়ি চালান, নিরাপদ থাকুন” এ শ্লোগানকে সামনে রেখে পেশাজীবী গাড়ীচালকদের পেশগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বুধবার সকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চাঁপাইনবাবগঞ্জ এর আয়োজনে ও জেলা প্রশাসন এর সহযোগিতায় দ্বারিয়াপুর ফজলুল করিম শেলী ট্রাক টার্মিনালে প্রশিক্ষণ সমাবেশে বক্তব্য রাখেন,বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ সার্কেলের সহকারী পরিচালক ( ইঞ্জি:) মোঃ আনোয়ারুল কিবরিয়া, বিআরটিএ রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) স্বদেশ কুমার দাস, মোটরযান পরিদর্শক (অঃদাঃ) মেহেদি হাসান, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ আনিসুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলড়ি ও ক্যাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সাইদুর রহমান,সাবেক সভাপতি মোঃ আইয়ুব আলী,নবাবগঞ্জ জেলা ট্রাক মালিক গ্রুপের প্রতিনিধি মোঃ জহরুল ইসলাম। অনুষ্ঠানে সার্বিক দায়িত্ব পালন করেন মামুন ও জহুরুল। প্রশিক্ষণে নিরাপদ সড়কের গুরুত্ব এবং সড়ক দুর্ঘটনার কারণ ও প্রতিকার সম্পর্কে ধারণা, মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর আওতায় বিভিন্ন অপরাধ এবং শাস্তিমূলক ব্যবস্থা, গাড়িচালকদের পরিস্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্যঝুকির প্রাথমিক চিকিৎসা বিষয়ক, ড্রাইভিং লাইসেন্স, রোড মার্কিং ধারনাসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। সড়ক দুর্ঘটনা রোধকল্পে সচেতনতামূলক পেশাজীবী গাড়ি চালদের শপথ বাক্য পাঠ করান বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মোঃ আনোয়ারুল কিবরিয়া। প্রশিক্ষণ শেষে ১০০ জন গাড়ীচালকদের প্রত্যেককে ৩০০ টাকা নগদ অর্থ প্রদান ও মাস্ক বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com