শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাসিক মেয়রের সাথে পটিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সৌজন্য সাক্ষাৎ কুষ্টিয়ায় শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষ : আহত ১০ বরিশালে পুলিশ-শিক্ষার্থী দফায় দফায় সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারো শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের হল ছাড়ছেন শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ, রাজশাহীতে যুবদল নেতাসহ আটক ৫ কোটা সংস্কার : সড়ক অবরোধ দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাঁপাইনবাবগঞ্জের ইসলামপুরে রাস্তা প্রসস্তকরণ ও উন্নয়ন কাজের উদ্বোধন নাচোলে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৯৩ জন পাচ্ছেন ৫০ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩
  • ৬৯ বার পঠিত

 

 

সমাজসেবা কার্যালয় আর্থিক সহায়তা হিসেবে চাঁপাইনবাবগঞ্জে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইসিস, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১৯৩ জনের মধ্যে চেক বিতরণ শুরু হয়েছে। চিকিৎসা সহায়তা হিসেবে এই ১৯৩ জনকে ৯৬ লাখ ৫০ হাজার টাকা দেয়া হবে। এরই মধ্যে নাচোল উপজেলায় ১৯ জন রোগীর মধ্যে চেক বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৩৪ জন রোগীর মধ্যে ১৭ লাখ টাকা বিতরণ করা হয়েছে। প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হচ্ছে।
জেলা প্রশাকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বক্তব্য দেন- জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম।
এসময় জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক উম্মে কুলসুম, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রাকিবুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন অফিসার ফিরোজ কবির উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, ১৯৩ জন রোগীর মধ্যে চঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ৩৪ জন, সদর উপজেলায় ৩৫ জন, শিবগঞ্জ উপজেলায় ৬৩ জন, গোমস্তাপুর উপজেলায় ২৮ জন, নাচোল উপজেলায় ১৯ জন ও ভোলাহাট উপজেলায় ১৪ জন রয়েছেন। তাদের মধ্যে ক্যান্সার রোগী ৮৪ জন, কিডনি রোগী ৭ জন, লিভারসিরোসিস ১ জন, স্ট্রোকে প্যারালাইজড ২৫ জন, জন্মগত হৃদরোগে আক্রান্ত ৪৫ জন, থ্যালাসেমিয়া রোগী ৩১ জন রয়েছেন।
উম্মে কুলসুম জানান, ইতোমধ্যে নাচোল উপজেলায় চেক বিতরণ সম্পন্ন করা হয়েছে। অন্য উপজেলাগুলো পর্যায়ক্রমে আগামী ১৫ আগস্টের মধ্যেই বিতরণ করা হবে।
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন- মাননীয় প্রধানমন্ত্রী প্রান্তিক মানুষকে অত্যন্ত ভালোবাসেন। তিনি চান এইসব চেকগুলো দ্রুত সময়ের মধ্যে যেন উপকারভোগীরা পায়। তাই এখন থেকে যখনই টাকা বরাদ্দ পাওয়া যাবে তখনই বিতরণ করতে হবে।
উল্লেখ্য, এর আগে ১ম ও ২য় কিস্তিতে ১৮৩ জন রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ৯১ লক্ষ ৫০ হাজার টাকার চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হয়েছিল। এ নিয়ে ২০২২-২৩ অর্থবছরে চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ৩৭৬ জন উপকারভোগীকে মোট ১ কোটি ৮৮ লক্ষ টাকার চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com