সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০৮:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

চাঁপাইনবাবগঞ্জ সদর ও গোমস্তাপুরে অবৈধ জাল জব্দ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ১৪ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জ সদর ও গোমস্তাপুর উপজেলায় অবৈধ জাল জব্দ করেছে মৎস্য অফিস। পরে জালগুলো পুড়িয়ে ফেলা হয়।
সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদ রানা জানান, সুলতানগঞ্জ ঘাট হতে পিয়ার বিশ্বাসের ঘাট পর্যন্ত মহানন্দা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৯০টি চায়না দুয়ারি ও ৩০টি কারেন্ট জাল আটক করা হয়। যার মূল্য প্রায় সাড়ে ৬ লাখ টাকা।
গত বৃহস্পতিবার দুপুর ২টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলা অভিযানে উপস্থিত ছিলেনÑ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাসুদ রানা, সহকারী মৎস্য কর্মকর্তা মো. নাইমুল হকসহ পুলিশ সদস্য।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মহানন্দা ও পুনর্ভবা নদীতে অবৈধ জাল জব্দে অভিযান চালিয়েছে উপজেলা মৎস্য বিভাগ। গত বৃহস্পতিবার বিকলে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা খাতুন। অভিযানের পর জব্দকৃত ৪০টি অবৈধ জাল পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা সুমিতা খাতুন বলেন, উপজেলার মহানন্দা ও পুনর্ভবা নদীতে জেলেরা নিষিদ্ধ জাল দিয়ে মাছ ধরে আসছিলেন। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় নদীতে অভিযান চালানো হয়। অভিযানে ১৮টি কাপাজাল, ১৭টি রিংজাল ও ৫টি কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জালগুলো ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আসমা খাতুনের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।
এ সময় উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com