শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন

চা বা কফিতে ক্লান্তি কাটছে না? আলসেমি কাটাবেন? শরীর চাঙ্গা করতে খেতে পারেন এই খাবারগুলি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৩২৯ বার পঠিত

নিউজ ডেস্ক : সকালে ঘুম থেকে উঠে তীব্র ক্লান্ত? ভাবছেন চা বা কফি খেয়ে আলসেমি কাটাবেন? ভুলেও তা করবে না। এই জাতীয় পানীয় শরীরকে তাৎক্ষণিক কিছুটা চনমনে করে ঠিকই, কিন্তু অল্প সময়ের মধ্যে আবার ক্লান্তি ফিরে আসে। বরং এমন কিছু খেতে পারেন, যেগুলি ক্লান্তি কাটিয়ে দেবে সহজে। ক্লান্তি কাটাতে কী খাবেন? রইল সন্ধান।

তরমুজ: তরমুজের প্রায় ৯২ শতাংশই জল। শরীরে জলের ঘাটতি মেটাতে পারে এই ফল। সকালে অন্য খাবারের পরে অল্প তরমুজ খেলে ক্লান্তি কেটে যাবে সহজেই।

খেজুর: পেট পরিষ্কার করতে খেজুরের জুড়ি নেই। সকালে খালি পেটে খেজুর খেতে পারেন। চা-কফির থেকে কোনও অংশে কম নয় এই ফল। বরং চা-কফির চেয়ে অনেক বেশি সময় ধরে শরীরকে চাঙ্গা রাখতে পারে এটি।

ডিম: প্রচুর প্রোটিন থাকে এতে। অল্প চর্বিও থাকে। দুইয়ে মিলে পেট ভরিয়ে দেয়। দীর্ঘ ক্ষণ খিদে পায় না। আর শরীরে ক্লান্তিও থাকে না।

কলা: প্রচণ্ড ক্লান্ত লাগছে? খুব দ্রুত এই ক্লান্তি কাটাতে চান? কলা খেয়ে নিন। এতে থাকা পটাসিয়াম, ফাইবার আর শর্করা শরীরকে প্রচুর শক্তি দেয়। দ্রুত ক্লান্তি চলে যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com