শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

জাতীয় প্রেসক্লাবের প্রথম নারী সভাপতি নির্বাচিত হলেন ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৩৪৪ বার পঠিত

নিজস্ব সংবাদদাতা : জাতীয় প্রেসক্লাবের নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। নির্বাচনে ব্যবস্থাপনা কমিটির ২০২১-২২ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইলিয়াস খান।

farida yesmin and elias

ফরিদা ইয়াসমিন ও ইলিয়াস খান

ফরিদা ইয়াসমিন প্রথমবারের মতো ক্লাবের নারী সভাপতি নির্বাচিত হলেন। এর আগে গত মেয়াদে তিনি সাধারণ সম্পাদক ছিলেন। অন্যদিকে, ইলিয়াস খান এর আগে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচনের ফল ঘোষণা করা হয়।ফরিদা ইয়াসমিন ৫৮১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজ পান ৩৯৫ ভোট।অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান পেয়েছেন ৫৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।

press club electionপ্রেসক্লাবের নির্বাচন

এর আগে করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্থাপিত ভোটকেন্দ্রে ভোট গ্রহণ শুরু করা হয়।

নির্বাচন পরিচালনা করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মো. মোস্তফা-ই-জামিলের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি।

নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন- এস এম শওকাত হোসেন, মোস্তাফিজুর রহমান, জাফর ইকবাল, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), মো. মনিরুজ্জামান শামীমা চৌধুরী।

national press club electionজাতীয় প্রেসক্লাব

নির্বাচনে ১৭টি পদের বিপরীতে মোট ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে দুটি প্যানেল অংশ নেয়। তা হলো- মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম এবং সবুজ-ইলিয়াস পরিষদ। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীরাও নির্বাচনে অংশ নেন।

ফরিদা ইয়াসমিন মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের সভাপতি প্রার্থী ছিলেন। এই প্যানেলে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন ওমর ফারুক।

অন্যদিকে, সবুজ-ইলিয়াস পরিষদের সভাপতি প্রার্থী ছিলেন কামাল উদ্দিন সবুজ। আর সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ইলিয়াস খান।

অর্থাৎ গুরুত্বপূর্ণ দুই পদের মধ্যে দুই প্যানেল থেকে দুই জন নির্বাচিত হয়েছেন।

এদিকে, নির্বাচন উপলক্ষে বুধবার জাতীয় প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়৷ এতে সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি সাইফুল আলম। এতে সাধারণ সম্পাদকের প্রতিবেদন উত্থাপন করেন ফরিদা ইয়াসমিন। আর শ্যামল দত্ত পেশ করেন কোষাধ্যক্ষের প্রতিবেদন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com