মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোমস্তাপুরে তামাক নিয়ন্ত্রণ আইন নিয়ে আলোচনা সভা স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা তোমাদের মানুষের মতন মানুষ হতে হবে : এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে মেয়র মোখলেস ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে জেলা প্রশাসনের আর্থিক সহায়তা ২ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি স্বদেশ বিচিত্রা সম্মাননায় ভূষিত হবেন ওয়ার্ল্ড ভিশনের পরিকল্পনা বিষয়ক কর্মশালার সমাপনী পাটচাষি সমাবেশ : উৎপাদনে ভূমিকা রাখায় ক্রেস্ট পেলেন ১০ চাষি পরীক্ষার ফল ভালো করলে সবই করে দেয়া হবে : শাহ নেয়ামতুল্লাহ কলেজে ওদুদ এমপি চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জাতের আম নিয়ে আম মেলা শিবগঞ্জে ভিজিএফের চাল পেল ৭৩৮৩৫টি অসহায় পরিবার

জেলায় ৪০ নারীকে সেলাইমেশিন ও ৪০ জনকে ৮০ হাজার টাকা প্রদান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৬৩ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলার ৪০ জন নারীকে কর্মসংস্থান সৃষ্টির জন্য একটি করে সেলাইমেশিন প্রদান করা হয়েছে। এছাড়া আরো ৪০ জনকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা প্রদান করা হয়। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গমাতার জন্মবার্ষিকীর অনুষ্ঠানে এই কর্মসূচির উদ্বোধন করেন। প্রতিনিধিদের পাঠানো সংবাদ।
নিজস্ব প্রতিবেদক : বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে জাতীয় অনুষ্ঠান দেখানো হয়। প্রধানমন্ত্রীর অনুষ্ঠান শেষে সদর উপজেলার ১২ জন নারীকে একটি করে সেলাইমেশিন প্রদান করা হয়। এছাড়া আরো ১০ জনকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন, সিভিল সার্জন এস এম মাহমুদুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সাহিদা আখতারসহ অন্য কর্মকর্তাগণ এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার জীবনীভিত্তিক আলোচনা সভা, দোয়া মাহফিল ও আলোচকচিত্র প্রদর্শন, অসচ্ছল নারীদের মধ্যে সেলাইমেশিন বিতরণ, আর্থিক সহায়তা ও ক্ষুদ্র ঋণের চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াতের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি। উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় আরো বক্তব্য দেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. আবু বক্কর ছিদ্দিক, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ, বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান ও আলাবক্স মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান।
অনুষ্ঠানে ১০ জন নারীকে একটি করে সেলাইমেশিন ও ১০ জনকে ২ হাজার করে টাকা প্রদান করা হয়। এছাড়া একই অনুষ্ঠানে সংসদ সদস্য ডা. শিমুল তার ব্যক্তিগত তহবিল থেকে ৬২ জনকে সেলাইমেশিন প্রদান করেন।
অন্যদিকে একই অনুষ্ঠানে পল্লী উন্নয়ন বোর্ড একটি সমিতির ১০ জন সদস্যের মধ্যে ২ লাখ ৫০ হাজার টাকা এবং একজনকে ১ লাখ ২৫ হাজার টাকার স্বল্প সুদে ক্ষুদ্র ঋণ বিতরণ করে। এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন সময় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৫০ জনকে সাড়ে ৭ হাজার টাকা করে ৩ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়।
গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে ৮ জনকে সেলাইমেশিন ও ৮ জনকে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।
মঙ্গলবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক কর্মকর্তা পঙ্কজ কুমার দাস। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। অনুষ্ঠানে বক্তব্য দেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজ আলী, সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলামসহ অন্যরা। অনুষ্ঠানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের আত্মজীবনীর ওপর ভিডিওচিত্র প্রদর্শিত হয়।
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১০টার দিকে উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিনি কনফারেন্স রুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথির বক্তব্য দেন- সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান। সূচনা বক্তব্য দেন- উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা প্রভাতী মাহাতো। এছাড়া উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য সম্প্রচার করা হয়। প্রধানমন্ত্রীর বক্তব্য সম্প্রচার শেষে ৫ জনকে একটি করে সেলাইমেশিন ও ৬ জন নারীকে মোবাইল অ্যাকাউন্টের মাধ্যমে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।
এছাড়া একই অনুষ্ঠানে বিআরডিবি’র উদ্যোগে ৯৬ জন সদস্যদের মধ্যে স্বল্প সুদে ১৭ লাখ ৮৪ হাজার টাকা ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com