1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

ঢাকা জেলার শ্রেষ্ঠ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ২৫ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

ঢাকা জেলা পুলিশের মাসিক কল্যাণ, প্রশাসনিক ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠানে শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম।
শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম।
এর আগে গত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে ঢাকা জেলার মিলব্যারাক পুলিশ লাইন্স কনফারেন্স রুমে পর পর দুই বারের (নভেম্বর ও ডিসেম্বর) শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পুলিশ সুপার জনাব মোঃ আসাদুজ্জামান, পিপিএম (বার)।
জেলা পুলিশ সূত্রে জানাগেছে, উক্ত মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলার পুলিশ সুপার মো: আসাদুজ্জামান, পিপিএম (বার)। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ নূর আলম, পিপিএম।
এসময় আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন,
অপরাধীদের গ্রেপ্তার, মামলা গ্রহণ, বিচারে সহায়তা, সড়ক শৃঙ্খলা ও ভিআইপি নিরাপত্তা-প্রোটোকল, গোয়েন্দা তথ্য সংগ্রহ ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়াসহ অনেক দায়িত্ব পালন করে সার্বিক বিবেচনায় ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম কে শ্রেষ্ঠ অফিসার হিসেবে নির্বাচিত করা হয়েছে।  তিনি গোপালগঞ্জ  জেলার টুঙ্গিপাড়া থানার বর্ণি গ্রামের মৃত আফতাফ উদ্দিন মুন্সীর ছেলে। ছাত্র জীবনে তিনি অত্যান্ত মেধাবী ছিলেন । ৩১ তম বিসিএস পরিক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ন হয়ে পুলিশ সার্ভিসে যোগদান করেন। ছাত্র জীবনের সফলতার প্রতিদান স্বরুপ জনগনের সেবা নিশ্চিত করার লক্ষ নিয়ে লিরলসভাবে কাজ করে যাচ্ছেন এই পুলিশ কর্মকর্তা।
ঢাকা জেলার গুরুত্বপুর্ন এবং জনবহুল থানা হিসাবে পরিচিত সাভার, আশুলিয়া এবং ধামরাই যেখানে আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি জাতীয় স্মৃতিসৌধে দেশের গুরুত্বপুর্ন নাগরিকদের নিরাপত্তা  এবং প্রোটোকল নিশ্চিতে অবদান রেখেছেন । এই সকল রাষ্টীয় জননিরাপত্তা এবং সহজ সুলভ আচরন দিয়ে সেবা দানে মানবিক পুলিশ অফিসার হিসাবে প্রশংসা অর্জনে সমর্থ্য হয়েছেন। এই সকল কাজের স্বীকৃতিস্বরুপ  তিনি গত বছর ২০২২ এর
নভেম্বর ও ডিসেম্বর মাসের ঢাকার জেলার শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) হিসেবে বিশেষ সম্মাননা স্মারক পান। সন্মাননা স্মারক প্রাপ্তির প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এই সন্মাননা আমার কাজের স্বীকৃতি যা আমাকে সামনের কর্মময় জীবনে  অনুপ্রেরনার  উৎস্য হিসাবে সহযোগিতা করবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY RushdaSoft