রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৫২, সুস্থ ২,৯৩২ জন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ১৮৫ বার পঠিত

নিউজ ডেস্ক : দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুবরণ করেছেন ৫২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৩২ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫২ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৩৪ ও নারী ১৮ জন। গতকালের চেয়ে আজ ১ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৩১৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১২ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল ৩০ হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪০ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ০৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩৩ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৮ লাখ ১৩ হাজার ৬২৪ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ২৪ হাজার ১১৭টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ৮৯ হাজার ৫০৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৩২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৩২ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৭০৭ জন। গতকালের চেয়ে আজ ২২৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৫ হাজার ৪১৪ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ৬৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪৯ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৯৭৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩১ হাজার ৪৯৩ জনের। গতকালের চেয়ে আজ ৪৮৬টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৭টি ও বেসরকারি ৭০টিসহ ২২৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ২৩৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ৭২৪ জনের। গতকালের চেয়ে আজ ৪৮৫টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com