1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাওয়া প্রান্তে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী বাইকার রুবা পবিত্র হজ পালনে বাংলাদেশ থেকে সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ৮৮৯ জন একটি সুস্থ ও সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন-প্রধানমন্ত্রী পদ্মা সেতুর দুই পাড়ে বাস, ট্রাক, গাড়ি ও মোটরসাইকেলের দীর্ঘ সারি প্রথম টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন আমিনুল ইসলাম বাইকার আজ রবিবার (২৬ জুন) সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে যান চলাচল শুরু গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরও ৩ মৃত্যু, শনাক্ত ১২৮০ বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুতে ১৬ হাজার ৪০০ টাকা প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শরীয়তপুরের জাজিরা প্রান্তের ফলক ও ম্যুরাল-২ উন্মোচন করলেন প্রধানমন্ত্রী খুলে গেল আজ অবাধ সমৃদ্ধির দ্বার

পদ্মা সেতুর আদলেই হচ্ছে উদ্বোধনী মঞ্চ,জনসভায় অংশ নিতে ব্যাপক প্রস্তুতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৩ বার পঠিত
পদ্মা সেতুর আদলেই হচ্ছে উদ্বোধনী মঞ্চ,জনসভায় অংশ নিতে ব্যাপক প্রস্তুতি
ফটো সংগৃহীত
মাদারীপুর সংবাদদাতা : আর মাত্র ক দিন পরেই উদ্বোধন করা হবে পদ্মা সেতু। উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ নির্মাণযজ্ঞ একেবারেই শেষ পর্যায়ে। হুবহু সেতুর আদলে নির্মাণ করা হচ্ছে মঞ্চ। মঞ্চের ঠিক সামনে পানিতে ভাসতে থাকবে বিশাল আকৃতির একটি নৌকা। তার পাশে ১১টি পিলারের ওপর ১০টি স্প্যান বসিয়ে তৈরি করা হচ্ছে মঞ্চ। আগামী ২৫ জুন সেতু উদ্বোধনের পর ব্যতিক্রমী এ মঞ্চে উঠেই জনতার উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পদ্মা সেতুকে ঘিরে স্বপ্ন দেখছে দক্ষিণাঞ্চলের সেতু সংলগ্ন এলাকা মাদারীপুরের শিবচরের মানুষ। পিছিয়ে পড়া জনপদের উন্নয়নের সঙ্গে সঙ্গে বাড়বে সাধারণ মানুষের জীবনযাত্রার মান। অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে এ অঞ্চল। এ জন্যই পদ্মা সেতুকে ঘিরে এত স্বপ্ন এবং উচ্ছ্বাস শিবচর এলাকার মানুষের মধ্যে।
পদ্মা সেতুর উদ্বোধন মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে। লাখ লাখ মানুষের জন্য তৈরি করা হচ্ছে নির্বিঘ্নে অনুষ্ঠান উপভোগ করার ব্যবস্থা। পয়ঃনিষ্কাশনের জন্য নির্মাণ করা হচ্ছে ৫০০ টয়লেট, থাকছে পর্যাপ্ত পানির ব্যবস্থা। নদীপথে আসা মানুষের জন্য তৈরি করা হচ্ছে ২০টি পন্টুন। সব মিলিয়ে পদ্মা পাড়ে বইছে উৎসবের আমেজ।
পদ্মার চরাঞ্চলের সাধারণ মানুষ জানান, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখতে আত্মীয়-স্বজন বেড়াতে চলে এসেছে এরই মধ্যে। এ এলাকার গ্রামের মানুষের মধ্যে বইছে আনন্দ-উদ্দীপনা। জুনের ২৫ তারিখ দিনটির জন্য অপেক্ষায় রয়েছে সবাই। ঘরে ঘরে যেন ঈদের আনন্দ বইছে।
শিবচর উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, জনসভায় অংশ নিতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতিটি ইউনিয়নের নেতারা নিজ উদ্যোগে নেতাকর্মী, সাধারণ লোকজন নিয়ে জনসভায় অংশ নেবেন। উপজেলার শিরুয়াইল, দত্তপাড়া, নিলখী, বহেরাতলা এলাকার জন্য আড়িয়াল খাঁ নদীতে কমপক্ষে ৫০টি লঞ্চ থাকবে। লঞ্চে করে জনসভায় অংশ নেবে এলাকার লোকজন। এ ছাড়া জনসভায় যেতে অন্তত ৫০০ বাসসহ অন্যান্য যানবাহন প্রস্তুত রাখা হয়েছে।
শিবচরের কাঁঠালবাড়ী ইউনিয়নের একাধিক ব্যক্তি বলেন, আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। এখন যেন সময় যেতেই চাচ্ছে না। শনিবারের জন্য অপেক্ষায় আছি। জনসভার মঞ্চ সাজানো হচ্ছে। আলোকসজ্জা করা হচ্ছে। উদ্বোধনকে ঘিরে থাকবে ৬ দিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন। এ এক অন্য রকম আনন্দ।
আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করে রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার নিরবচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থার নতুন দ্বার উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com
Theme Developed BY RushdaSoft